সোনা চোরাচালান মামলায় আনসার সদস্য কারাগারে

সোনা চোরাচালান মামলায় আনসার সদস্য কারাগারে 1নিজস্ব প্রতিবেদক : সোনা চোরাচালান মামলায় আত্মসমর্পণের পর শাহিন মিয়া নামে এক আনসার সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৬ জুলাই) দুপুরে শাহিন চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নুরের আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু এ তথ্য জানিয়ে বলেন, সোনা চোরাচালান মামলায় আনসার সদস্য শাহিন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলাহাজতে পাঠানোর নির্দেশ দেন। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর নগরীর পতেঙ্গা থানায় দুদকের দায়ের করা মামলায় শাহিন আত্মসমর্পণ করে। সে ওই মামলার ৬ নম্বর আসামি। ওই মামলায় ৭ জনকে আসামি করা হয়। এদের মধ্যে তিনজন এর আগে একই আদালতে আত্মসমর্পণ করে ৩ মাস কারাভোগের পর গত ৭ জুন জামিনে মুক্তি পান। অপর দুই আসামি এখনও পলাতক রয়েছেন।’

আদালত সূত্র জানায়, আলাউদ্দিন চৌধুরী নামে এক দুবাই প্রবাসী ২০১৩ সালের ১ নভেম্বর ‘এয়ার এরাবিয়া’র একটি বিমানে করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

ওইদিন তিনি ব্যাগ হারিয়ে গেছে অভিযোগ করে বিমানবন্দর থেকে চলে যান। পরদিন বিমানবন্দরের তৎকালীন ব্যবস্থাপকের ব্যক্তিগত সহকারী মোমেন মোকশেদকে নিয়ে ব্যাগটি ছাড়াতে বিমানবন্দরের ‘হারানো ও প্রাপ্তি’ শাখায় যান আলাউদ্দিন। এসময় ওই ব্যাগটি স্ক্যানিং করে শুল্ক গোয়েন্দারা ব্যাগের মধ্যে ২৫টি সোনার বার পান। পরে এ ঘটনায় ২০১৩ সালের ৩১ ডিসেম্বর নগরীর পতেঙ্গা থানায় সোনা চোরাচালানের অভিযোগে মামলাটি দায়ের করে দুদক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!