সোনালী ব্যাংকের বন্দর শাখায় ঘুষের হাট, ৪২ লাখ টাকাসহ ৩ জন গ্রেপ্তার

কোন যাচাই বাছাই ছাড়া দ্রুত ব্যাংক লোন পেতে হলে লাখে ঘুষ দিতে হবে ১ হাজার টাকা। ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় এসব লোন ফাইলের কন্ট্রাক্ট নেন বন্দরের কয়েকজন কর্মচারী। একটি অভিযোগের পর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা ও চেকসহ ৩ জনকে আটকের পর বেরিয়ে আসছে এমন সব তথ্য।

রোববার (১৯ জুলাই) বিকেলে চট্টগ্রাম বন্দরের সোনালী ব্যাংক এলাকা থেকে ওই ৩ জনকে আটক করা হয়। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) বন্দরের এক কর্মকর্তার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। আটককৃতদের বন্দরের নিরাপত্তা বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন চট্টগ্রাম বন্দরের নৌ -বিভাগের লস্কর মো. দেলোয়ার হোসেন (৩৬), প্রকৌশল বিভাগের খালাসী আব্দুল মান্নান (৪০), প্রকৌশল বিভাগের এসএস টেন্ডার আবুল কালাম আজাদ (৪২)। এছাড়া মেরিন বিভাগের লস্কর পদে থাকা অভিযুক্ত শামসুল হক টুকু পলাতক রয়েছেন।

এ সময় ব্যাংকের ১৬ লাখ ৮৩ হাজার ৩৪৯ টাকার ফিক্সড ডিপোজিট রশিদ ও নগদ ২৫ লাখ ৫৮ হাজার ৪০০ টাকাসহ মোট ৪২ লাখ ৪১ হাজার ৭৪৯ টাকা ও ১৬৮ টি ব্ল্যাংক চেক জব্দ করা হয়। এছাড়াও ৬টি চেকবই ও ১০০ টাকা প্রাইজবন্ডও পাওয়া যায়।

এসব তথ্য নিশ্চিত করে বন্দর থানার ওসি মীর মো. নুরুল হুদা বলেন, ‘আজ রোববার (১৯ জুলাই) সন্ধ্যার দিকে চট্টগ্রাম বন্দরের ৩ কর্মচারীকে বিপুল পরিমাণ টাকাসহ থানায় হস্তান্তর করা হয়েছে। আটকৃকৃত ৩জনের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কী না তা খতিয়ে দেখতে তাদের প্রত্যেকের জন্য আদালতে রিমান্ড আবেদন করা হবে।’

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!