সোনার বাংলাসহ ৪ ট্রেন চট্টগ্রাম থেকে আবার যাবে ঢাকা-সিলেট

আগামী বৃহস্পতিবার (২৭ আগস্ট) থেকে চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেট রুটের চারটি ট্রেন আবার পুরোদমে চালু হতে যাচ্ছে। মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকেই যাত্রীবাহী এসব ট্রেনের চলাচল বন্ধ ছিল।

চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেট রুটের এই চারটি ট্রেন হল— চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম চট্টলা এক্সপ্রেস, ঢাকা-চট্টগ্রাম -সিলেট রুটের পাহাড়িকা/উদয়ন এবং চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম ঢাকা/চট্টগ্রাম মেইল।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক মো. খায়রুল কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

দেশজুড়ে গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হয়। পরবর্তীতে ৩ জুন দ্বিতীয় দফায় আরও ১১ জোড়া আন্তনগর ট্রেন বাড়ানো হয়। তবে কিছুদিন পর যাত্রী সংকটে দুই জোড়া ট্রেন বন্ধ হয়ে যায়। গত ১৬ আগস্ট নতুন করে আরও ১২ জোড়া আন্তনগর ও এক জোড়া কমিউটার ট্রেন মোট ১৩ জোড়া ট্রেন নতুন করে চলাচল শুরু করেছে। এরই ধারাবাহিকতায় আগামী ২৭ আগস্ট থেকে আরও ১৮ জোড়া ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে।

২৭ আগস্ট থেকে চালুর সিদ্ধান্ত নেওয়া অন্য ট্রেনগুলোর মধ্যে রয়েছে— ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকার এগার সিন্দুর প্রভাতী, ঢাকা-তারাকান্দি-ঢাকা রুটের যমুনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকার এগার সিন্দুর গোধুলী, সান্তাহার-বুড়িমাড়ি-সান্তাহার করতোয়া এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি-রাজশাহী বরেন্দ্র এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা রাজশাহী-খুলনা সাগরদাঁড়ী এক্সপ্রেস, সান্তাহার-দিনাজপুর-সান্তাহার দোলনচাঁপা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর ঢালারচর এক্সপ্রেস,ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা দেওয়ানগঞ্জ কমিউটার, ঢাকা-ঝারিয়া ঝাঞ্জাইল-ঢাকা বলাকা কমিউটার, সান্তাহার-লালমনিহাট-সান্তাহার বগুড়া কমিউটার, খুলনা-পার্বতীপুর-খুলনা রকেট এক্সপ্রেস এবং পার্বতীপুর-চিলাহাটি-পার্বতীপুর চিলাহাটি এক্সপ্রেস।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!