সেভ দ্যা চিলড্রেন’র বাকছড়ি বিদ্যালয়টি জেলা পরিষদে হস্তান্তর

সেভ দ্যা চিলড্রেন’র বাকছড়ি বিদ্যালয়টি জেলা পরিষদে হস্তান্তর 1রাঙ্গামাটি প্রতিনিধি : সেভ দ্যা চিলড্রেন এর আর্থিক সহযোগিতায় রাঙ্গামাটির কাউখালী উপজেলায় নির্মিত বাকছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনটি স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র কর্তৃক রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে বিদ্যালয় ভবন হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার হাতে নির্মিত বিদ্যালয়ের একটি চিত্র তুলে দেন আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা।

এ সময় রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী, কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, বাকছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুতোষ চাকমা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শান্তি কুমার চাকমা, রাঙ্গামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল’সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সরকারের ন্যায় বেসরকারী উন্নয়ন সংস্থাগুলোও শিক্ষার উন্নয়নে এগিয়ে আসলে এ জেলা শিক্ষার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে এবং এ এলাকার উন্নয়ন ঘটবে। তিনি বলেন, শিক্ষিত জাতি দেশের সম্পদ। তাই শিক্ষিত জাতি গঠনে এই শিক্ষা বান্ধব সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ইতোমধ্যে পার্বত্য তিন জেলায় ইউএনডিপি কর্তৃক পরিচালিত ২১০টি বিদ্যালয় জাতীয়করণের আওতায় নেওয়া হয়েছে। এছাড়া এ বছর থেকে বছরের প্রথম দিনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের জন্য তাদের স্ব স্ব আক্ষরিক ভাষায় পাঠ্যবই বিতরণ করা হয়েছে। এটি সম্ভব হয়েছে পার্বত্য জেলার মানুষের প্রতি বর্তমান সরকারের আন্তরিকতা আছে বলে। তিনি ভবিষ্যৎ প্রজন্মদের মানসম্মত শিক্ষা প্রদানে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!