সেন্টমার্টিনে জেলের মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা

কক্সবাজারের সেন্টমার্টিনে মোহাম্মদ সেলিম (৪৮) নামের এক জেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ এপ্রিল) সকালে তাকে সেন্টমার্টিন দ্বীপের একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

তবে গত তিন দিন ধরে ওই জেলে শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করছিলেন। এটি নিয়ে স্থানীয়দের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মৃত ব্যক্তি সেন্টমার্টিনের পশ্চিম পাড়ার বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, ওই ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ ছিল কি-না তা নিশ্চিত নই।

তবে এই মুহূর্তে আতঙ্ক হওয়ার কোনো কারণ নেই। তবুও তার দাফন প্রক্রিয়া করোনা রোগীর মতো সম্পন্ন করা হয়েছে। দাফন কার্যক্রমে অংশ নেওয়া লোকজন এবং মৃত ব্যক্তির পরিবারসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হবে। পরেবর্তীতে তাদের নমুনা সংগ্রহ করে, করোনা পরীক্ষা জন্য কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘দ্বীপে চিকিৎসা নিতে ঘর থেকে বের হয়ে পথেই ওই জেলের মৃত্যু হয়েছে। সে মাদক সেবনের কারণে আগে থেকে অসুস্থ ছিল। তার কোনো করোনা লক্ষণ ছিল না। তাছাড়া তার দ্বীপের বাইরে যাওয়ার অথবা বাহিরের কারো সান্নিধ্যে যাওয়ার ইতিহাস পাওয়া যায় নি।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে, লাশ দাফন সম্পন্ন করা হয়েছে। তবে তার পরিবারসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!