সেন্টমার্টিনগামী সেই কর্ণফুলী জাহাজ হঠাৎ বন্ধ

ঢাকঢোল পিটিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ চলাচলের ঘোষণা দেওয়া হলেও সপ্তাহদুয়েকের ব্যবধানে এবার ঘোষণা দিয়ে বন্ধ করা হল ওই জাহাজ। তবে কর্তৃপক্ষ বলছে, এটা সাময়িক।

গত ৩১ জানুয়ারি থেকে শুরু হয়েছিল কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে চলাচলকারী এই জাহাজের যাত্রা। নৌযানটি আগে চট্টগ্রামের সদরঘাট থেকে হাতিয়ার নলচিরা হয়ে সন্দ্বীপে চলাচল করতো। জাহাজটির মালিকানা কর্ণফুলী শিপইয়ার্ড অধিগ্রহণ করার পর এর নকশা পরিবর্তন করা হয়।

কর্ণফুলী এক্সপ্রেস কর্তৃপক্ষ জানিয়েছে, প্রপালেশন সিস্টেমের জরুরি মেরামতের জন্য জাহাজটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। যারা টিকিট কেটে ফেলেছেন অথবা ইতোমধ্যে এই জাহাজে করে সেন্টমার্টিন পৌঁছে গেছেন তাদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

প্রায় ৫৫ মিটার দীর্ঘ ও ১১ মিটার প্রশস্ত নৌযানে মেইন প্রপালেশন ইঞ্জিন হচ্ছে দুটি। আমেরিকার বিখ্যাত কামিন্স ব্র্যান্ডের একেকটির ক্ষমতা প্রায় ৬০০ বিএইচপি করে। জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। ১৭টি ভিআইপি কেবিন সমৃদ্ধ এই জাহাজটিতে তিন ক্যাটাগরির প্রায় ৫০০ আসন রয়েছে। রয়েছে কনফারেন্স রুম, ডাইনিং স্পেস, সি ভিউ ব্যালকনি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!