সেই ‘পানি’ জসিম বায়েজিদের চন্দ্রনগর পাহাড়ে গুলিবিদ্ধ

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামীতে অবৈধ স্থাপনা উচ্ছেদকালে পুলিশের ওপর হামলা ও ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি ‘পানি’ জসিম (৪০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার (১০ জুন) ভোর রাতে বায়েজিদ বোস্তামীর চৌধুরীনগর চন্দ্রনগর পাহাড়ে ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটেছে।

bayezid-pani-jashim
গুলিবিদ্ধ ‘পানি’ জসিম
পুলিশ জানিয়েছে, ‘পানি’ জসিমকে রোববার (৯ জুন) দিবাগত রাত ১২টার দিকে চাঁন্দগাও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে রাত আড়াইটার দিকে জসিমের স্বীকারোক্তি অনুযায়ী চন্দ্রনগর পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে জসিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে তার সহযোগীরা পালিয়ে যায়। পরে পায়ে ‘গুলিবিদ্ধ’ অবস্থায় জসিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে ছয় রাউন্ড গুলির খোসা ছাড়াও একটি করে এলজি, ধামা ও কিরিচ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

গত ১৩ মে দুপুরে নগরীর বায়েজিদ বোস্তামী শেরশাহ বাংলাবাজারে বিএসআরএম কারখানা সংলগ্ন এলাকায় সড়ক দখলমুক্ত ও অবৈধ স্থাপনা উচ্ছেদে গিয়ে বাধার মুখে পড়েন ভ্রাম্যমাণ আদালত। এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তারের জিপসহ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়। এ ঘটনায় আহত হন বায়েজিদ বোস্তামী থানার এএসআই মুজিবুর রহমান, নায়েক নাছির, কনস্টেবল কায়েস ও রাজ্জাক। ওই ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে ছয়জনকে আটক করে। পরে তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় গুলিবিদ্ধ জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় হলেও তিনি বায়েজিদ এলাকায় বসবাস করে আসছেন দীর্ঘদিন ধরে। দিদার-মহিউদ্দিনসহ একটি গ্রুপের সঙ্গে তিনি জমি দখল ও চাঁদাবাজিতে যুক্ত ছিলেন। একসময় ছাত্রদল করলেও গত কয়েক বছর ধরে তিনি নিজেকে যুবলীগের নেতা হিসেবে পরিচয় দিতেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!