সুবিধাবঞ্চিত শিশুদের অপূর্ণতা ভুলাতে সুপারশপে কেনাকাটার সুযোগ

সমাজের সুবিধাবঞ্চিত পিতৃ-মাতৃহীন অবহেলিত শিশুদের জীবন মানে অপূর্ণতার মধ্যে সীমাবদ্ধ। এমন শিশুদের ইচ্ছে করলেও বাকিদের মতো বাবা-মায়ের হাত ধরে আভিজাত্য সুপারশপে গিয়ে কিছু কেনার সুযোগ হয় না। ছোঁয়াও পাই না। এবার এই সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটাতে ও অপূর্ণতা ভুলাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উত্তর বিভাগের উদ্যোগে আয়োজন করা হয়েছে “Shop with Cop-খুশির ঝুড়ি হাতে চলি পুলিশের সাথে”।

বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর গোলপাহাড় মোড়ে স্বপ্ন সুপারশপে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এই আয়োজন করা হয়। এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উত্তর বিভাগের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে নগরীর ইলমুল কোরআন একাডেমি, প্রবর্তক সংঘ অনাথ আশ্রম, টাইগারপাস বসতি, বকুলতলা বসতিতে বসবাসরত সুবিধাবঞ্চিত ৬০ জন শিশু উপস্থিত ছিলেন। পরে সুবিধাবঞ্চিত এসব শিশুরা পুলিশ কমিশনারের হাত ধরে গোলপাহাড় মোড়ে অবস্থিত স্বপ্ন সুপারশপে গিয়ে তাদের ইচ্ছেমতো পছন্দের জিনিস ক্রয় করে নিজ নিজ বাসায় ফিরে যান।

জানা গেছে, মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উত্তর বিভাগের সকল সদস্যদের বেতন থেকে নির্দিষ্ট কিছু অর্থ দিয়ে সুবিধাবঞ্চিত এসব শিশুদের অপূর্ণ ইচ্ছা বাস্তবায়নে সহায়তা করছে। সমাজের সকল শ্রেণির মানুষের মাঝে সম্পর্কের সেতুবন্ধন তৈরি করেছে। এছাড়া এই উদ্যোগে সহযোগিতা করেছেন স্বপ্ন সুপারশপ, বারকোড রেস্টুরেন্ট, সামাজিক সেবাধর্মী প্রতিষ্ঠান যাত্রী ছাউনী।
সুবিধাবঞ্চিত শিশুদের অপূর্ণতা ভুলাতে সুপারশপে কেনাকাটার সুযোগ 1
এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের সুপারশপে গিয়ে কেনাকাটা করার স্বাদ থাকলেও সাধ্য না থাকাতে তারা কিছু ক্রয় করতে পারে না। এসব শিশুদের মাধ্যমে সমবন্টন বিষয়টি যেনো মানুষের কাছে পৌঁছে সে লক্ষ্যে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, আমরা কিছুদিন আগেও দুই টাকা মূল্যে পূজার কাপড় বিতরণ ও দুই টাকা মূল্যে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে রেস্টুরেন্টে খাবারের ব্যবস্থা করেছি। আমাদের এই উদ্যোগ আগামীতেও চলমান থাকবে। আমাদের পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানাবো স্বপ্ন সুপারশপ, বারকোড রেস্টুরেন্ট, সামাজিক সেবাধর্মী প্রতিষ্ঠান যাত্রী ছাউনীকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) এসএম মোস্তাক আহমদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এএন/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!