সীতাকুন্ডে সড়ক দূর্ঘটনায় নিহত ১,আহত স্কুল ছাত্র :: ফুট ওভার ব্রীজের দাবিতে মহাসড়ক অবরোধ

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি :::

 

চট্টগ্রামের সীতাকুন্ডের টেরিয়াইল ও ভাটিয়ারী এলাকায় ট্রাক চাপায় সুবল চন্দ্র ধর (৪০) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে।

সোমবার রাতে চট্টগ্রামের ভাটিয়ারী এলাকায় সিগোল্ড ফিলিং ষ্টেশন এর সামনে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার বারধোনা গ্রামের মৃত হরি কৃষ্ণ ধরের ছেলে। তিনি বগুলা বাজারaccident pic 1স্থ মা মণি জুয়েলার্স এর মালিক বলে খবর পাওয়া গেছে।

 

এবিষয়ে বারআউলিয়া হাইওয়ে থানার ওসি সালেহ্ আহম্মদ পাঠান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ঢাকামুখী একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১১-৩৭০৪) চাপায় নিহত হয় সুবল চন্দ্র ধর। লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

 

একই উপজেলার একই স্থানে রাস্তা পার হওয়ার সময় গাড়ি চাপায় অজয় চন্দ্র দাশ (১২) এক স্কুল ছাত্র আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এবং ফুট ওভার ব্রীজ নির্মানের দাবিতে উত্তেজিত জনগন ও শিক্ষার্থী ১ ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে।

 

মঙ্গলবার সকাল আনুমানিক ১০ থেকে ১১টা পর্যন্ত ১ ঘন্টা উপজেলার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টেরিয়াইল বহুমুখি উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। দূর্ঘটনায় আহত অজয় দাশ একই উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নেরaccident pic 2 ফেদাইনগর গ্রামের সুনীল চন্দ্র দাশের ছেলে।অজয় দাশ টেরিয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র।

 

প্রত্যক্ষদর্শী  সূত্রে জানা যায়, এ দিন সকালে স্কুলে আসার সময় রাস্তা পার হতে গিয়ে চট্টগ্রাম অভীমুখি একটি দ্রতগামী তেলের ভাউছার নারায়নগঞ্জ (ঢ) ৪১-০০৬৩ নিচে চাপা পড়লে সে ঘটনাস্থলে মারাত্বক আহত হয়। পরে স্থানীয়রা আহত অজয়কে গুরুত্বর অবস্থায় প্রথমে সীতাকু্ন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থায় আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক অজয়কে চমেকে প্রেরণ করেন।

 

এদিকে অজয় আহতের ঘটনা চারিদিকে ছড়িয়ে পড়লে টেরিয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রায় ৩ হাজারেরও বেশি বিক্ষুব্ধ শিক্ষার্থী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক  অবরোধ সৃষ্টি করে। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা দূর্ঘটনা প্রতিরোধে  স্কুলের সামনে অবিলম্বে ফুট ওভার ব্রীজ নির্মানের দাবি জানায় তারা। শিক্ষার্থীদের ১ ঘন্টা অবaccdent pic 3রোধের ফলে মহাসড়কে দূর-পাল্লার যানবাহন আটকা পড়লে এসময় তীব্র যানজটের সৃষ্টি হয়।

 

এদিকে মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)মোঃ মাহবুব আলম,সীতাকুন্ড মডেল থানা এ এস পি তরিকুল ইসলাম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান ঘটনাস্থলে এসে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

 

সীতাকুন্ড নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুব আলম, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন স্কুলের ছাত্র আহতের ঘটনাকে কেন্দ্রকরে ছাত্র-ছাত্রীরা মহাসড়কে এসে ফুট ওভার ব্রীজ নির্মানের দাবিতে মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। আমি শিক্ষার্থীদের দাবি পুরণের আশ্বাস দিলে ছাত্র-ছাত্রীরা আবারও ক্লাসে ফিরে যায়। তিনি বলেন তাদের দাবিটি যোক্তিক আছে।

 

রিপোর্ট : শেখ সালাউদ্দিন, সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি :::

 

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!