সীতাকুন্ডে শিশু কন্যা বিয়ে বন্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

সীতাকুন্ড প্রতিনিধি :
‘‘শিশু কন্যার বিয়ে বন্ধ করি সমৃদ্ধ দেশ গড়ি’’ এ স্লোগানকে সামনে রেখে জাতীয় কন্যা শিশু দিবস ১৬’ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল শনিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এর পরিচালনায় সীতাকুন্ড থানার সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

pic-1

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা মানস পাল,সীতাকুন্ড মহিলা কলেজ এর অধ্যক্ষা জরিনা আখতার,সীতাকু- বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দিদারুল আলম জাহাঙ্গীর ও সহকারী প্রধান শিক্ষক বাবুল চন্দ্র দে।

 

সীতাকুন্ড উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মানববন্ধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন,সীতাকুন্ড বালিকা স্কুলের শিক্ষক উম্মে কুলসুম,কল্যাণী দে, এফরান উদ্দিন,গোলাম সারোয়ার,উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় এর জান্নাতুল ফেরদাউসসহ সীতাকুন্ড বালিকা স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী।

 

মানববন্ধন শেষে এক আলোচনা সভা সীতাকুন্ড বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা বলেন,একজন কিশোরীর বয়স সন্ধিকালে শারীরিক ও মানষিক স্বাস্থ্যের খুব দ্রুত পরিবর্তন হয়। এ বয়সে যখন কোন মেয়ের বিয়ে হয় তখন তার প্রভাব দুই ক্ষেত্রেই পড়ে। তাই বাল্য বিয়ে বন্ধের জন্য তিনি উপস্থিত ছাত্রীদের ফোনে মেসেজটি সকলকে ছড়িয়ে দিতে বলেন।

 

সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূঁইয়া বাল্য বিবাহ বন্ধের বিষয়ে তার বক্তব্যে বলেন,এ ক্ষেত্রে সবধরণের সহযোগিতা প্রশাসনের পক্ষ থেকে করা হবে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাধ্যমে তাদের নিজনিজ পরিবারগুলোতে বাল্য বিবাহ বন্ধের মেসেজটি ছড়িয়ে দিতে হবে। যাতে করে বাল্য বিবাহ থেকে সকলেই দুরে থাকে।

 

রিপোর্ট : শেখ সালাউদ্দীন, সীতাকুন্ড প্রতিনিধি

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!