সীতাকুণ্ড-লোহাগাড়া থানায় করোনার হানা, ২০ পুলিশ আক্রান্ত

চট্টগ্রামের লোহাগাড়া ও সীতাকুণ্ডে করোনার হানায় ২০ পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। শুক্রবার (১২ জুন) জেলা সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত করোনা টেস্ট রিপোর্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় লোহাগাড়া থানায় নতুন করে ৫ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়। ১ জনের নমুনায় দ্বিতীয়বার করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ১ জন সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। এ পর্যন্ত লোহাগাড়া থানায় মোট পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন ৬ জন।

আক্রান্তরা হলেন- এসআই পার্থ সারথি, এসআই, নুর নবী, কনস্টেবল মো. বাছির উদ্দিন ও বেতার কনস্টেবল মো. জুনাইদসহ ৪ জন পুলিশ সদস্যের করোনার নমুনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে। কনস্টেবল কালোবরণ চাকমার এ নিয়ে দ্বিতীয় বার পজেটিভ হলো। উপপুলিশ পরিদর্শক (এসআই) দুলাল বাড়ৈ সুস্থ হয়ে কাজে ফিরেছেন।

এ পর্যন্ত চট্টগ্রামের লোহাগাড়ায় করোনায় আক্রান্ত ৭৫ জন। সুস্থ হয়েছেন ৪০ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছে ৪ জন।

নতুন করে আক্রান্ত পুলিশ সদস্যরা নিজ নিজ হোম আইসোলেশনে রয়েছেন। কনস্টেবল কালোবরণ চাকমা লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন। তিনি শারীরিকভাবে সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ।

এদিকে, একদিনেই সীতাকুণ্ড থানার ১৫ পুলিশ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ডিউটি অফিসার মো. আরিফুর রহমান।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমাদের থানার একজন পরিদর্শক, চারজন উপপরিদর্শকসহ ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিধি অনুসারের তাদের আইসোলেশনের ব্যবস্থা করার পাশাপাশি তাদের সংস্পর্শে আসা অন্যদেরও করোনা টেস্ট করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!