সীতাকুণ্ডে তীর্থে এসে নিখোঁজ পুণ্যার্থীর লাশ মিলল পাহাড়ের খাদে

চট্টগ্রামের সীতাকুণ্ডে শিব চতুর্দশী মেলায় মহাতীর্থ দর্শনে এসে নিখোঁজের চারদিন পর এক পুণ্যার্থীর মরদেহ পাহাড়ের খাদ থেকে উদ্ধার করা হয়েছে।

নিহত পুণ্যার্থীর নাম আশুতোষ চন্দ্র নাথ (৪৫)। তিনি পেশায় একজন দর্জি এবং উপজেলার মুরাদপুর ইউনিয়নের রহমতনগর গ্রামের মৃত ঈশ্বর চন্দ্র নাথের ছেলে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে খবর পেয়ে সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধামের প্রায় ৯০০ ফুট উঁচু পাহাড়ের পাদদেশের একটি খাদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। বিকালে নিহতের পরিবারকে মরদেহ হস্তান্তর করা হয়।

পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

জানা গেছে, গত ১৮ ফেব্রুয়ারি চন্দ্রনাথ ধামে অনুষ্ঠিত সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শিব চতুর্দশী মেলার দ্বিতীয় দিনে পাহাড়ি পথে প্রচণ্ড ভিড় হয়। সেই ভিড় থেকে দুই পুণ্যার্থী পাহাড় থেকে পড়ে যান বলে সবার মুখে মুখে ছড়িয়ে পড়ে। তবে সেই সময় ভিড় বেশি থাকায় পুলিশ ও ফায়ার সার্ভিস বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

সোমবার চারদিনের মেলা শেষ হলে কয়েজন পুণ্যার্থী নিখোঁজ হয়েছেন বলে খবর পাওয়া যায়। এরপর মঙ্গলবার খবর পেয়ে আশুতোষ নামের ওই পুণ্যার্থীর লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস।

এই বিষয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, ‘আশুতোষ নামের এক ব্যক্তির চন্দ্রনাথ ধামের প্রায় ৯০০ ফুট উঁচু পাহাড় থেকে খাদে পড়ে মারা যান। আমরা বিকাল ৪টা থেকে উদ্ধার কাজ শুরু করলেও লাশটি উদ্ধার করে পুলিশের হাতে তুলে দিই।’

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, শিব চতুর্দশী মেলার পর থানায় দু’জন নিখোঁজ হয়েছে বলে ডায়েরি করা হয়। এর মধ্যে একজন বাইরের ও অপরজন স্থানীয় বাসিন্দা। মঙ্গলবার পাহাড়ি খাদে পড়ে যাওয়া একজনের লাশ ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার করা হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!