সীতকুন্ডে তিন দিনব্যাপী বৃক্ষ মেলার শুভ উদ্বোধন

সীতাকুন্ডে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্ভোধন করা হয়েছে।

 

উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে ফলদ বৃক্ষ মেলার শুভ উদ্বোধন করেন, প্রবাসী ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কীত সংসদিয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি।

mela  pic 1

উপজেলা কৃষি অফিসার সুশান্ত সাহা এর সভাপতিত্বে ও উপজেলা সহাকারী

উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সুভাষ চন্দ্রনাথ এর পরিচালনায়িউদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দিদারুল আলম এম পি। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার নেলী চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ নুরুল আমিন, উপজেলা প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম খান ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খাঁন মোহাম্মদ সালেহীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা, রোজিনা রহমান ও মোঃ ওমর ফারুক।

 

রবিবার দুপুর ১২টা থেকে উপজেলা প্রাঙ্গনে শুরু হওয়া এ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে এবছর উল্ল্যেখযোগ্য ড্রাগন ফল ট্যাঙ্কফল, গ্রীষ্মকালীন সিম, মাশরুম, আচার, ফল ও সবজি, কৃষি সম্প্রসারণ প্রযুক্তি, সার, উফশী ধান বীজের নমুনা, প্রেফেরামন ফাঁদ, ইউরিয়া ব্যবহারের যন্ত্র, ড্রাম সীডার, ফুট পাম্প, বীজের আদ্রতা মাপক যন্ত্র, কৃষি উন্নত প্রযুক্তি লিফলেট, বুকলেট পোষ্টার, কৃষি কথাসহ প্রভৃতি ফলদ গাছের চারা মেলায় আগত দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষন করে।

 

অর্থ পুষ্টি স্বাস্থ্য চান দেশি ফল বেশি খান’ এ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপাল চন্দ্র নাথ, জ্ঞান রঞ্জন নাথ, মোঃ শাহ আলম, আবুল মুনছুর, সুজন কান্তি বিশ্বাসসহ বিভিন্ন ইউনিয়নে দায়িত্বে থাকা অন্যান্য উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকগন।

mela  2

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ বিভাগের পক্ষ থেকে মেলায় আগত শিক্ষর্থীদের মাঝে বিনা মূল্যে বিভিন্ন রকম ফলদ ও বৃক্ষের চারা বিতরণ করা হয় বলে জানিয়েছেন উপজেলা কৃষি অফিসার সুশান্ত সাহা। তিনি আরো বলেন, সুমি নার্সারী, ইপসা, প্রদর্শনী, ইমন, রফিক, সজীব,বিষ্টি ও পপি নার্সরীসহ মোট১০ টি স্টল মেলায় স্থান পায়।

 

বৃক্ষ  মেলায় বিভিন্ন অঞ্চল থেকে আগত কৃষক ও বৃক্ষ প্রেমিরা বর্ষার মৌসুমে তাদের পছন্দ মতো বিভিন্ন রকম গাছের চারা মেলা থেকে সংগ্রহ করে তারা উপকৃত হবেন ।

 

রবিবার থেকে শুরু হওয়া বৃক্ষমেলা আগামী মঙ্গলবার পর্যন্ত তিন দিন ব্যাপী চলবে। মেলায় বিভিন্ন অঞ্চল থেকে আগত কৃষক ও বৃক্ষ প্রেমিরা বর্ষার মৌসুমে তাদের পছন্দ মতো বিভিন্ন রকম গাছের চারা মেলা থেকে সংগ্রহ করে তারা উপকৃত হবেন।

 

রিপোর্ট : শেখ সালাউদ্দিন, সীতাকুন্ড প্রতিনিধি

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!