সিলিন্ডারের আগুনে পুড়ল আওয়ামী লীগ সভাপতির বাড়িসহ ৫ ঘর

চট্টগ্রামের মিরসরাইয়ে ভয়াবহ আগুনে আওয়ামী লীগ সভাপতির বাড়িসহ ৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (১২ মে) সন্ধ্যা ৭টায় উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের অলি আহম্মদ ভূঁইয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন তিনজন। তারা হলেন পারুল আক্তার, অন্তর ও বাদশা।

এতে প্রায় এককোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা। তারা হলেন করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, এমরান হোসেন, আমিনুল হক সজীব, মো. মোজাম্মেল এবং কহিনুর আক্তার।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইফতারের পর সন্ধ্যা সাতটার দিকে প্রথমে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন ছড়িয়ে পড়ে ঘরে থাকা গ্যাসের সিলিন্ডারে লাগে এবং সিলিন্ডার বিস্ফোরণ হলে আগুনের লেলিহান শিখায় সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ সুলতান গিয়াস উদ্দিন জসিম ও আমিনুল হক সজীব জানান, ইফতার করার পর চা তৈরির জন্য গ্যাসের চুলা জ্বালানোর সাথে সাথে সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পর পর চারটি সিলিন্ডার বিস্ফোরণ হয়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। তারা যাওয়ার পর এলাকাবাসীর সহযোগিতায় বাড়ির অন্য ঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে।

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আগুনের সূত্রপাত হওয়ার সাথে সাথে চারিদিকে পড়িয়ে পড়ে। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার কারণে অগুনের মাত্রা অনেকগুণ বেড়ে যায়।

এতে স্বর্ণালংকার, নগদ টাকা, আসবাবপত্র, মূল্যবান সামগ্রী, প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

ঘটনার পর সেখানে উপস্থিত হন মিরসরাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি ও জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!