সিনহা হত্যায় বরখাস্ত ওসি প্রদীপসহ ৭ পুলিশ

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনায় কক্সবাজারের টেকনাফ থানার সদ্য সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসসহ ৭ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া অন্যরা হলেন, টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দ দুলাল রক্ষিত, এএসআই লিটন মিয়া, কনষ্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আব্দুল্লাহ আল মামুন।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যায় কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বরখাস্তকৃতদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাস, পরিদর্শক লিয়াকত আলীকে পুলিশ সদর দপ্তর ও বাকীদের জেলা পুলিশের পক্ষ থেকে বরখাস্ত করা হয়।

জানা গেছে, মেজর সিনহা নিহতের ঘটনায় তার বোন শারমিন শাররিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। পরে বৃহস্পতিবার (৬ জুলাই) সেই মামলায় ৯ আসামির মধ্যে ওসি প্রদীপসহ আত্মসমর্পণকৃত ৭ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সংশ্লিষ্ট আদালতের বিচারক। বিষয়টি নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার রাতেই তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!