সিটি নির্বাচন/ রাত ১২টার মধ্যেই সরাতে হবে প্রার্থীদের শুভেচ্ছা ব্যানার

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে লাগানো ব্যানার পোস্টার ও পেস্টুন সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন রিটার্নিং অফিসার। সোমবার রাত ১২টার মধ্যে স্বউদ্যোগে এসব ব্যানার পোস্টার অপসারণ না করলে মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর অভিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনে ব্যবস্থা নেবে বলেও হুশিয়ার দেওয়া হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হুশিয়ারির কথা জাননা সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, ‘সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১২টার মধ্যে সিটি নির্বাচনে আগ্রহী প্রার্থীদের পক্ষে শুভেচ্ছা বাণী, দোয়াপ্রার্থী সম্বলিত ব্যানার, পোস্টার, দেয়ালিকা, বিলবোর্ড, গেইট, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী প্রার্থীদের স্বউদ্যোগে অপসারণ করার নির্দেশ দেওয়া হয়েছে।’

নির্ধারিত সময়ের মধ্যে এসব অপসারণ করা না হলে মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর অভিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনে ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান রিটানিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ২৯ মার্চ। এবারই প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হবে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!