সিটি নির্বাচনের পরপরই নগর যুবলীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগর যুবলীগের সাংগঠনিক বেহাল দশা দেখে সিটি করপোরেশন নির্বাচনের পরই যুবলীগের সম্মেলন হবে বলে ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল।

সোমবার (২ মার্চ) দুপুরে নগরীর রিমা কমিউনিটি সেন্টারে যুবলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ ঘোশণা দেন। বিভাগীয় প্রতিনিধি সভায় ১৫টি সাংগঠনিক জেলা ও তার আওতাধীন বিভিন্ন ইউনিটের প্রায় ৫০০ প্রতিনিধি অংশ নিয়েছেন।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা, দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। নগর যুবলীগের পক্ষ থেকে যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা বক্তব্য দেন।

এ সময় মহানগর যুবলীগের সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে খোকার কাছে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল জানতে চান- মহানগর ৪১টি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক কই?

তখন দেলোয়ার হোসেন খোকা বিভিন্ন ওয়ার্ডে কমিটি না থাকার কথা জানালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পর মহানগর যুবলীগের মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি ভেঙে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার ঘোষণা দেন মাইনুল হাসান খান নিখিল।

এর আগে দক্ষিণ জেলা যুবলীগ ও উত্তর জেলা যুবলীগের নেতাদের বক্তব্য শোনেন কেন্দ্রীয় চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ স্বাগত বক্তব্যে বলেন, ‘যুবলীগের ঐতিহ্য রয়েছে। নানা কারণে যুবলীগের ইমেজ ক্রাইসিস তৈরি হয়েছিল। জননেত্রী শেখ হাসিনা আমাদের দায়িত্ব দিয়েছেন। আমরা কাজ করছি যুবলীগকে একটি সুশৃঙ্খল সংগঠন হিসেবে তৈরি করতে’। এসময় চসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে যুবলীগ নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি। নির্বাচন পরিচালনার জন্য যুবলীগের পক্ষ থেকে কমিটি করে দেওয়া হবে বলেও জানান পরশ।’

এআরটি/এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!