সিটি গেইটে স্বর্ণ ও নগদ অর্থসহ ভারতীয় নাগরিক আটক

চট্টগ্রামে স্বর্ণের বার ও নগদ অর্থসহ এক ভারতীয় নাগরিককে আটক করেছে পুলিশ। চট্টগ্রাম থেকে বেনাপোল যাওয়ার পথে চট্টগ্রাম সিটি গেইট এলাকায় তাকে আটক করে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ভোর ৫টায় নগরীর সিটি গেইটে পুলিশ চেকপোষ্টে তল্লাশি চালিয়ে তাকে আটক করে আকবর শাহ থানা পুলিশ।

এসময় তার কাছ থেকে ১৯ ভরি ১ আনা ওজনের ২টি স্বর্ণের বার (৯ লাখ ৫০ হাজার টাকা), ২ হাজার ইন্ডিয়ান রুপি, ৩ হাজার বাংলাদেশি টাকা, ১টি ইন্ডিয়ান পাসপোর্ট ও ১টি ইউনিক বাসের টিকেট জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত ওই ভারতীয় নাগরিকের নাম রণজিত আচার্য্য (৫২)। সে কলকাতার হাওড়া সুপারি পাড়া এলাকার বাসিন্দা। গত ৬ মাসে সে অসংখ্যবার বাংলাদেশে এসেছে। এর মধ্যে কোনো কোনো মাসে ১০/১২ বার আসা যাওয়ার তথ্যও তার পাসপোর্টে উল্লেখ আছে।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত করমকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সিটি গেইটের চেক পোষ্টে তল্লাশি চালিয়ে ভোরে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। সে চট্টগ্রাম থেকে বেনাপোল যাচ্ছিল। তার কাছে ইউনিক বাসের একটি টিকেট পাওয়া গেছে। পুলিশের তল্লাশি এড়াতে তল্লাশি চৌকির আগে বাস থেকে নেমে গিয়ে হেঁটে সিটি গেইট পার হওয়ার চেষ্টা করছিল। সন্দেহভাজন হিসেবে তাকে তল্লাশি করে দুইটি স্বর্ণের বার, একটি ভারতীয় পাসপোর্ট সহ নগদ কিছু বাংলাদেশি টাকা ও ভারতীয় রুপি জব্দ করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রণজিত জানিয়েছে, সে নিয়মিত বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান ব্যবসা করে আসছে।গত ৬ মাস ধরে ১০-১২ বার সে বাংলাদেশে আসা যাওয়া করেছে।

রণজিতের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আকবরশাহ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি মোস্তাফিজুর রহমান।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!