সিটি কলেজ মোড়ে ওয়াসার পাইপ লাইন ফেটে হঠাৎ ধস

পুরো এলাকায় তীব্র যানজট

চট্টগ্রাম নগরের আইস ফ্যাক্টরি রোডের সিটি কলেজ মোড়ে হঠাৎ ওয়াসার লাইন ফেটে সড়ক ধসে গেছে। এতে ওয়াসার পানিতে সয়লাব হয়ে যায় পুরো সড়ক। ফলে ওই এলাকায় তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন গন্তব্যে ফেরা লোকজন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে হঠাৎ করে ওয়াসার পানির পাইপ লাইন ফেটে যাওয়া ও সড়কের ধসের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েক মাস ধরে নিউ মার্কেট থেকে সদরঘাট রোডে পাইপ লাইন সংস্কার কাজ করে আসছিল ওয়াসা। এতে সারাদিনই ওই রোডে তীব্র যানজট লেগে থাকে। মঙ্গলবার বিকেলে পর থেকে হঠাৎ করে নিউ মার্কেট-সিটি কলেজ রাস্তার মোড়ে ওয়াসার পানির পাইপ লাইন ফেটে যায়। এর কিছুক্ষণ পর সড়কের একপাশ ধসে যায়। ফেটে যাওয়া পাইপ লাইনের পানিতে জলমগ্ন হয়ে পড়ে এখানকার রাস্তা। যে কোনও সময় সড়কের অপর অংশও ধসে যেতে পারে। সন্ধ্যা ৭টা পর্যন্ত সংস্কার কাজের জন্য ওয়াসার লোকজন আসেন নি।

এদিকে ওই সড়কে আটকে পড়া লোকজন ও যানবাহন সামলাতে হিমশিম খাচ্ছে সদরঘাট থানা পুলিশ।

সিটি কলেজ মোড়ে ওয়াসার পাইপ লাইন ফেটে হঠাৎ ধস 1

এ বিষয়ে কর্তব্যরত সার্জেন্ট মাহবুব চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ওয়াসার সংস্কার কাজের যে সেল্ট রাস্তায় উপর দিয়েছিল বিকেলে হঠাৎ এটা ধসে পানি প্রবাহ শুরু হয়। এখন পর্যন্ত ওয়াসার লোকজন না আসায় জলমগ্ন হয়ে পড়েছে রাস্তা। এতে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। ফলে যানজটের সৃষ্টি হয়েছে। যে কোনও সময় সড়কের কিছু কিছু অংশে ধস শুরু হতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

যানজটে বিকেল থেকে গন্তব্যে ফেরা লোকজন ভোগান্তিতে পড়েন। যানজটের আটকে থাকা ব্যাংক কর্মকর্তা কামরুল ইসলাম ক্ষোভ করে বলেন, শহরজুড়ে ওয়াসার সংস্কার কাজের নামে খোঁড়াখুঁড়ি আর শেষ হচ্ছে না। সদরঘাট এলাকায় কত মাস ধরে এই কাজ চলছে। প্রতিদিন যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে। যেভাবে সড়কের ধস শুরু হয়েছে, একটুর জন্য অনেক বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলাম। তবে দুর্ঘটনার অনেকটা সময় পেরিয়ে গেলেও ওয়াসা থেকে কেউ আসে নি।

গার্মেন্টেসের বাসচালক নুর আলম বলেন, আমি গার্মেন্টসের গাড়ি চালাই। জানতাম না এই এলাকায় সড়ক ধস হয়েছে। এখন আটকে আছি বিকাল থেকে।

বেসরকারি কর্মকর্তা সৈয়দ গোলাম হায়দার জানান, অন্তঃসত্ত্বা স্ত্রীর চেকাপের জন্য মেমনে নিয়ে আসছি। কিন্তু যানজটের কারণে এখন পর্যন্ত হাসপাতালে সামনেও যেতে পারি নি। ওয়াসা নগরীর সড়কগুলোর এমন বেহাল দশা করে রেখেছে বলার মতো না।

সিটি কলেজ মোড়ে ওয়াসার পাইপ লাইন ফেটে হঠাৎ ধস 2

চট্টগ্রাম ওয়াসা ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমি বিষয়টি এখন জানলাম। ওই এলাকায় দায়িত্বে থাকা কর্মকর্তাকে বলছি যাতে দ্রুত পাইপ লাইন সংস্কার করার ব্যবস্থা নেয়। পাইপ লাইনগুলো অনেক বড় বড় হওয়ায় মেরামত করতে একটু সময় লাগবে। তারপরও দ্রুত সমাধানের চেষ্টা করছি।

আরএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!