সিটি কর্পোরেশনের ২৩ তম সাধারণ সভা অনুষ্ঠিত

সিটি কর্পোরেশনের ২৩ তম সাধারণ সভা অনুষ্ঠিত 1

বিশেষ প্রতিনিধি : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ২৩ তম সাধারণ সভা বুধবার (২১ জুন) দুপুরে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়্যাল কাউন্সিলর সহ সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। চসিক এর সচিব মোহাম্মদ আবুল হোসেন এর উপস্থাপনায় অনুষ্ঠিত ২৩ তম সাধারণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত করা হয়।

সভায় বিগত সাধারণ সভার পর থেকে ২৩ তম সাধারণ সভা পর্যন্ত সময়ে নগরীতে মৃত্যুবরণকারী প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীর মাতা আনিসা খানম, চসিক ওয়ারেন্ট অফিসার শেখ শফিকুল ইসলাম সিদ্দিকী টিপু সহ নাগরিকদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং অসুস্থ হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন সাকী ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কাসফিয়া নাহরিন দিশার সুস্বাস্থ্য কামনা করা হয়। এ ছাড়াও চট্টগ্রাম সহ দেশ ও জাতির উন্নতি এবং সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

সভায় বিগত ২১ মে ২০১৭ খ্রি. অনুষ্ঠিত ২২ তম সাধারন সভার কার্যবিবরনী অনুমোদন, স্থায়ী কমিটি সমূহের কার্যবিবরনী আলোচনান্তে অনুমোদন করা হয়।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগ প্রণীত স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্র অনুমোদন, টর্ণেডোয় ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ৫ হাজার টাকা করে পুনর্বাসন অনুদান, ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্তদের জন্য ২ হাজার টাকা অনুদান, প্রতিটি ওয়ার্ডে ১টি করে ঈদ জামাতের জন্য ১০ হাজার টাকা খরচ প্রদান, বিএমডিএফ’র অধীনে পঞ্চবার্ষিকী পরিকল্পনায় ৯টি প্রকল্পের অধীনে ২৫ হাজার কোটি টাকার প্রকল্প পেশ করার অনুমোদন, ওয়ার্ড ভিত্তিক আবর্জনাবাহী ভ্যান মেরামত বাবদ প্রতি ভ্যানের জন্য ৫শত টাকা খরচ অনুমোদন, যাবতীয় উন্নয়ন কাজের বিস্তারিত বিবরন সহ কাজ চলাকালিন সময়ে দৃশ্যমান জায়গায় সাইন বোর্ড স্থাপন, উন্নয়ন কাজের উদ্বোধন ফলকে মেয়র, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরের নাম সংযোজন, ১ জুলাই ২০১৭ খ্রি. থেকে পরিচ্ছন্ন সুপারভাইজার ও সকল সেবক ওয়ার্ডের অধীনে হস্তান্তর, আবর্জনাগারে সিসি ক্যামেরা স্থাপন, মাদক, জঙ্গী ইত্যাদি বিষয়ে স্কুল পর্যায়ে সচেতনতা সৃষ্টি, দুর্যোগ পূর্বক প্রস্তুতি ও সচেতনতা কার্যক্রম বিষয়ে ফায়ার সার্ভিস ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন যৌথ ভাবে দুর্যোগ মোকাবেলায় স্বেচ্ছাসেবক দল গঠন, মেয়র গোল্ডকাপ সুষ্ঠভাবে সম্পাদিত হওয়ায় ধন্যবাদ প্রস্তাব গ্রহন, মহেশখালের বাঁধ অপসারনে ধন্যবাদ জ্ঞাপন, ওয়ার্ড পর্যায়ে খালি জায়গায় উদ্যান স্থাপন, অটোমেশন কার্যক্রম গতিশীল করা, চট্টগ্রাম সিটি কর্পোরেশন টেকনিক্যাল ইনষ্টিটিউট শিক্ষা বিভাগের অধীনে ন্যস্ত করা, কদমতলী বাস টার্মিনাল প্রতিস্থাপন পূর্বক সেই স্থানে হকার মার্কেট স্থাপন, ব্যক্তি উদ্যোগে গড়ে উঠা অপরিকল্পিত হাটবাজার উচ্ছেদ করন, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ও আবাসিক ভবনের ছাদে ‘ছাদ বাগান কার্যক্রম চালু’ সহ বিভিন্ন প্রস্তাব গৃহিত হয়। সভার সভাপতি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন নাগরিক সেবা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে সম্মানিত কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!