সিজেকেএস-সিডিএফএ বঙ্গবন্ধু প্রিমিয়ার ফুটবল লিগ রোববার শুরু

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফএ) যৌথ ব্যবস্থাপনায় প্রিমিয়ার ফুটবল লিগ রোববার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬ টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে উদ্বোধন হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রথম বিভাগের পর এবার প্রিমিয়ার লিগও বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ হিসেবে নামকরণ করা হয়েছে। সন্ধ্যায় লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান জিপিএস ইস্পাত লি. এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল । উদ্বোধনী খেলায় কাস্টমস স্পোর্টিং ক্লাবের সাথে চট্টগ্রাম জেলা পুলিশ প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ লিগে কোয়ালিটি স্পোর্টস ক্লাব খেলতে অপারগতা প্রকাশ করায় সর্বমোট ৯টি দল নিয়ে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু কোয়ালিটি স্পোর্টস ক্লাব নাম প্রত্যাহার করে নিলেও উপ-বিধি অনুযায়ী লিগের সর্বনিম্ন পয়েন্টধারী দলটি প্রথম বিভাগে অবনমিত হবে বলে কর্মকর্তারা জানান।

প্রিমিয়ার লিগের দলসমূহ হলোঃ কাস্টমস এসসি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ, চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, মাদারবাড়ী উদয়ন সংঘ, চবক ক্রীড়া সমিতি, বিসিআইসি ক্রীড়া সংসদ ও চট্টগ্রাম জেলা পুলিশ। সরাসরি লিগ পদ্ধতিতে খেলাসমূহ অনুষ্ঠিত হবে। সর্বমোট ৩৬টি খেলার জন্য লিগের বাজেট নির্ধারণ করা হয়েছে ৮ লক্ষ টাকা। লিগের স্পন্সর প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লি. ৩ লক্ষ টাকা প্রদান করবে এবং অবশিষ্ট টাকা নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে বলে জানান আয়োজকরা।

প্রিমিয়ার লিগ শুরুর প্রাক্কালে শনিবার বিকেলে সিজেকেএস কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজকরা। চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি এসএম শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, সিজেকেএস ফুটবল কমিটির ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম লেদু, সিডিএফএ কোষাধ্যক্ষ মো. শাহজাহান, সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য আবুল হাসেম, সিডিএফএ নির্বাহী সদস্য মাহমুদুর রহমান মাহাবুব, সিজেকেএস কাউন্সিলর ডেরিক রেন্ডলফ, সুলতান মাহমুদ শাহীন এবং সিডিএফ নির্বাহী কমিটির নব-নির্বাচিত সদস্য মাস্টার শাহাদাত হোসেন ও আব্দুল হান্নান মিরন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!