সিগারেটের বড়ো চালান আটক চট্টগ্রাম বিমানবন্দরে

শারজা থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার এরাবিয়ার (জি৯ ৫২৩) ফ্লাইটটি এসেছিল গত ১০ আগস্ট। ওই ফ্লাইটের ব্যাগেজে আসে ৩০৩ এবং ইজি ব্র্যান্ডের সিগারেট। ওই ব্যাগেজের যাত্রী তারও আগে চট্টগ্রামে বিমানবন্দরে পৌছান অন্য একটি ফ্লাইটে।

ফরহাদ ও বিলকিসসহ বিভিন্ন নামের উল্লেখ থাকা ব্যাগেজগুলো নিয়ে সন্দেহ হয় কাস্টমসের এয়ারপোর্ট শাখার কর্মকর্তাদের। এরপর বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে ওইসব ব্যাগেজ তল্লাশির পর বের হতে থাকে সিগারেটের বিশাল চালান। ওই চালানে পাওয়া যায় ৩০৩ ব্রান্ডের ২ লাখ ৮২ হাজার শলাকা এবং ইজি ব্রান্ডের ১ লাখ ৮ হাজার শলাকা সিগারেট। এসব সিগারেটের বাজারমূল্য প্রায় ১৫ লাখ ৬০ হাজার টাকা।

চট্টগ্রাম কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা রেহানা পারভীন জানান, যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুলের নেতৃত্বে গত ১০ আগস্ট আসা ব্যাগেজগুলোতে তল্লাশি চালানো হয়। এ সময় ৩০৩ ব্রান্ডের ১ হাজার ৪১০ কার্টনে ২০০ করে মোট ২ লাখ ৮২ হাজার শলাকা এবং ‘ইজি’ ব্রান্ডের ৫৪০ কার্টনে ১ লাখ ৮ হাজার শলাকা সিগারেট পাওয়া যায়।

এসব সিগারেটের বাজারমূল্য প্রায় ১৫ লাখ ৬০ হাজার টাকা।
এসব সিগারেটের বাজারমূল্য প্রায় ১৫ লাখ ৬০ হাজার টাকা।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইতিহাসে সিগারেটের এই চালানকে বড় চালান উল্লেখ করে রেহানা পারভীন বলেন, বিমানবন্দরে কাস্টমসের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট শাখায় নজরদারি বাড়ানো হয়েছে। এ কারণে সিগারেটের এত বড় চালান আটক করা সম্ভব হল।

অভিযানকালে যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুলসহ সহকারী রাজস্ব কর্মকর্তা আপেল মাহমুদ, আবু তাহের, এসআই হোসেন আলী উপস্থিত ছিলেন।

এসসি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!