সিএমপির আমেনা বেগম ঢাকা এসবির নতুন ডিআইজি

পুলিশের ১৫ ডিআইজি যাচ্ছেন নতুন কর্মস্থলে

দীর্ঘদিন দায়িত্ব পালন করার পর এবার চট্টগ্রাম ছেড়ে ঢাকাবাসী হচ্ছেন চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা আমেনা বেগম। সদ্যই পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদোন্নতি পেয়েছিলেন তিনি। এবার তাকে ঢাকা নগর পুলিশের এসবির (স্পেশাল ব্রাঞ্চ) ডিআইজি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আমেনা বেগমই শুধু নন, পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৫ জন কর্মকর্তাকে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এদের মধ্যে ১১ জনই সদ্য পদোন্নতি পেয়ে এই দায়িত্বে এসেছেন।

বুধবার (৬ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই কর্মকর্তাদের বদলির কথা জানানো হয়েছে। বিষয়টি পুলিশ সদর দপ্তর থেকেও নিশ্চিত করা হয়েছে।

নতুন কর্মস্থলে পদায়নকৃত কর্মকর্তাদের মধ্যে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা আমেনা বেগমকে ঢাকার এসবির ডিআইজি করা হয়েছে। পদোন্নতি পেয়ে ডিআইজি হওয়া হাবিবুর রহমানকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডিতে) এবং এস এম আক্তারুজ্জামানকে সারদা একাডেমিতে পদায়ন করা হয়েছে। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজির দায়িত্ব পালন করে আসা মো. হায়দার আলী খান সেখানেই উপ-মহাপরিদর্শক হিসেবে থাকছেন।

ডিআইজি মোর্শেদুল আনোয়ার খানকে টুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে। তিনি ঢাকার পুলিশ টেলিকমে কর্মরত ছিলেন। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ সদর দপ্তরে ডিআইজির দায়িত্ব পালন করে আসা বশির আহমেদকে। সিআইডির ডিআইজি মো. শাহ আলমকে রেলওয়ে পুলিশে বদলি করা হয়েছে। আর ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামানকে ঢাকার এসবির ডিআইজি দায়িত্ব দেওয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজির দায়িত্ব চালিয়ে আসা মো. মনিরুল ইসলাম এসবির ডিআইজির দায়িত্ব পেয়েছেন। গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা মো. আজাদ মিয়া পেয়েছেন এপিবিএনের ডিআইজির দায়িত্ব।

পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজির দায়িত্ব পালন করে আসা মো. মাহবুবুর রহমান ভূইয়া সেখানেই ডিআইজি হিসেবে থাকছেন। র‌্যাবের পরিচালকের দায়িত্ব পালন করে আসা বেগম আতিকা ইসলামকে হাইওয়ে পুলিশের ডিআইজি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজির দায়িত্ব চালিয়ে আসা মো. রুহুল আমিনকে পুলিশ সদর দপ্তরেই ডিআইজি হিসেবে রাখা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা বসুদেব বণিককে রংপুরে পুলিশ ট্রেনিং সেন্টারের ডিআইজির দায়িত্ব দেওয়া হয়েছে। আর ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মো. মুনিবুর রহমানকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!