চট্টগ্রামের সিএনজিতে চালক-মালিকের তথ্য থাকবে যাত্রীর সামনেই

চট্টগ্রাম নগরের সিএনজিচালিত অটোরিকশায় প্রায়ই নারীদের যৌন হয়রানির ঘটনা ঘটে। এছাড়াও নানা অপরাধ সংঘটিত হওয়ার পর সিসিটিভি ফুটেজ নিয়ে চালককে আটক কিংবা অপরাধীকে শাস্তির আওতায় আনা হলেও অনেক সময় তা করা সম্ভব হয় না। সিএনজিচালিত অটোরিকশায় ছিনতাই, যৌন হয়রানি ও অপরাধ রোধে ট্রাফিক বিভাগ চালু করলো ব্যতিক্রমধর্মী একটি উদ্যোগ। নগরের টাইগারপাস এলাকায় অটোরিক্সা পরিচিতি কার্ড কার্যক্রম চালু করলেন সিএমপির ট্রাফিক বিভাগ।

শনিবার (৪ জানুয়ারি) সকাল ১০টায় একটি বোর্ডে গাড়ির রেজিস্ট্রেশন নম্বর, মালিকের পরিচিতি, মোবাইল নম্বর ও জরুরি ফোন নম্বরসহ (৯৯৯) একটি তথ্য সংবলিত বোর্ড যাত্রীদের সামনে প্রদর্শন এ কার্যক্রম চালু করা হয়। এর ফলে কোন যাত্রী দুর্ঘটনার শিকার হওয়ার সাথে সাথে মোবাইল ফোনে যোগাযোগ করতে পারবেন বা পরবর্তীতে অটোরিকশা সিএনজি অটোরিকশা শনাক্ত করা যায়। প্রাথমিকভাবে ৪০০ সিএনজিতে কার্ড প্রদর্শন কার্যক্রম চালু করলেও পরবর্তীতে পর্যায়ক্রমে সব সিএনজিচালিত অটোরিকশায় চালু করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোহাম্মদ শহীদুল্লাহ, সিএনজি অটোরিকশা মালিক সমিতি, স্টুডেন্ট পুলিশিং কমিউনিটির সদস্যবৃন্দ।

এনজে/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!