সাহায্য চেয়ে ভূয়া লিফলেট বিতরণ করেন ফটিকছড়ির নাছির

সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত শিক্ষানবীশ আইনজীবী শারমিন আকতারের (জেসি) পাশে দাঁড়ানোর অনুরোধ লেখা একটি লিফলে ছাপিয়ে বিতরণ করেন মো. নাছির উদ্দিন। লিফলেটে নিজের বিকাশ, রকেট, নগদ ও ব্যাংক একাউন্ট নম্বর যোগ করেন তিনি।

প্রাক্তন শিক্ষার্থী পরিষদ, আইন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, সাপ্তাহিক প্রবাসী বার্তা ও খতমে আল-কোরআন ফাউন্ডেশনের নাম লেখা থাকে লিফলেটের শেষে। বিষয়টি নজরে এলে কোতোয়ালী থানায় জিডি (সাধারণ ডায়েরি) করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো. জাহেদুল ইসলাম জাহেদ।
জিডির সূত্র ধরে বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে দশটার দিকে ডবলমুরিং এলাকা থেকে নাছির উদ্দীনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

পুলিশ জানায়, নাছির উদ্দীন নিজেকে আইনজীবী বলে পরিচয় দেন। তার বাড়ি ফটিকছড়ি। বঙ্গবন্ধু ল’ টেম্পলে পড়ালেখা করেছেন বলে দাবি তার। চট্টগ্রাম জেলা বার অ্যাসোয়িশেনের সদস্য তিনি। সদস্য নম্বর ২৩১৯। তার শরীরে এক পাশ প্যারালাইজে আক্রান্ত।
কেন এমন কাজ করেন প্রশ্ন করা হলে নাছির উদ্দীনের বলেন, শুধু এপ্রিল মাসে তিন চারবার করেছি। রমজান মাসে ছেড়ে দিয়েছি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন শুক্রবার (১৭ মে) দুপুরে তার দপ্তরে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শারমিন আকতারের নামে সাহায্য সাহায্য চেয়ে ভূয়া লিফলেট বিতরণ করা হচ্ছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা তদন্ত শুরু করি। ডবলমুরিং থানা এলাকায় ফটোকপি করার সময় একটি দোকান থেকে কয়েক হাজার ভূয়া লিফলেটসহ নাছির উদ্দীনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে ভূয়া লিপলেট বিতরণের বিষয়টি স্বীকার করেছে নাছির। তার নামে থানায় মামলা রুজু করা হয়েছে।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!