সাবেক প্রতিমন্ত্রী মীর নাসির ও ছেলে ব্যারিষ্টার মীর হেলালকে আদালতে আত্মসমর্পণের নির্দেশ

তথ্য গোপন করে অবৈধভাবে সম্পদ অর্জনের দায়ে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় দন্ডপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তার ছেলে বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিষ্টার মীর হেলালকে আগামী তিন মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে রায় প্রকাশ করেছে হাইকোর্ট।

সোমবার (৬ ডিসেম্বর) সকালে হাইকোর্ট বেঞ্চের বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীব তাদের দুইজনের সাজা বহাল রেখে এই আদেশ দেন।

সুপ্রিমকোর্ট সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও ব্যারিষ্টার মীর হেলাল হাইকোর্টের ১৫৯ পৃষ্টার অভিযোগের রায়ের বিপরীতে কোন অভিযোগ খন্ডাতে পারেনি। পরে দুইজনের রায় বহাল রেখেছে হাইকোর্ট।

উল্লেখ্য, ২০০৭ সালের ৬ মার্চ মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তার ছেলে ব্যারিষ্টার মীর হেলালের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে ঢাকার গুলশান থানায় মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০০৮ সালে ৪ জুলাই মীর নাসিরকে ১৩ বছর ও তার ছেলে মীর হেলালকে ৩ বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত। ২০১৯ সালের ১৯ নভেম্বর মীর নাসিরকে ১৩ বছর ও তার ছেলে মীর হেলালকে ৩ বছরের সাজা বহাল রাখেন হাইকোর্ট।

মুআ/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!