সানি হত্যাকাণ্ড/ ছাত্রলীগের কেউ জড়িত থাকলে আইনে সোপর্দের ঘোষণা ছাত্র সংসদের

চট্টগ্রাম নগরীর ওমরগণি এমইএস কলেজের সামনে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত স্কুল শিক্ষার্থী জাকির হোসেন সানি হত্যাকাণ্ডে দলের কেউ জড়িত থাকলে তাকে আইনের হাতে সোপর্দ করে পুলিশকে সহায়তার ঘোষণা দিয়েছেন ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিন ও জিএস আরশাদুল আলম বাচ্চু। শুক্রবার (৩০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, সানি হত্যাকাণ্ডে ছাত্রলীগ এবং সংসদের কেউ জড়িত নয়। নিহত সানির পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি ছাত্রসংসদকে জড়িয়ে পরিবেশিত সংবাদেরও তারা প্রতিবাদ জানান।

উল্লেখ্য, ২৬ আগস্ট (সোমবার) ছুরিকাঘাতে সানির মৃত্যু হয়। পুলিশি তদন্তে উঠে এসেছে আগের দিন সানির সাথে আনিস নামে এমইএস কলেজের এক শিক্ষার্থীর মারামারি হয়। তার প্রতিশোধ নিতে পরের দিন আনিস ও তার সহোযোগীদের হাতে খুন হন সানি। পর দিন ২৭ আগস্ট সানির বোন মাহমুদা আক্তার বাদি হয়ে খুলশী থানায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলার এজাহারভুক্ত একাধিক আসামি গ্রেপ্তার হয়েছেন। দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন আদালতে। সেই সূত্রে তদন্ত সম্পৃক্তরাও বলছেন রাজনৈতিক দ্বন্দ্বে খুন হয়েছেন সানি।

ওমরগণি এমইএস কলেজের ছাত্র সংসদ থেকে পাঠানো বিবৃতিতে কলেজের সামনে অনাকাঙ্খিত ঘটনায় প্রাণ হারানো ঢাকার এক স্কুলের শিক্ষার্থী জাকির হোসেন সানির মর্মান্তিক ঘটনায় ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ পরিবারের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, হত্যাকাণ্ডের ঘটনায় গত কযেকদিন ধরে ওমরগনি এম ই এস কলেজ ছাত্রলীগকে জড়িয়ে নানা অপপ্রচার হচ্ছে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ নানা মাধ্যমে একটি অশুভ মহল জল ঘোলা করতে দোষারোপের নোংরা খেলায় মেতে উঠেছে। বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ওমরগনি এমইএস কলেজ ছাত্রসংসদের পক্ষ থেকে বলতে চাই, কলেজ পরিবারে কারো সাথে কোন দ্বন্দ্ব বা বিরোধ নেই। এ হত্যাকাণ্ডের সাথে রাজনীতির ন্যূনতম কোন সম্পর্ক নেই। এ ঘটনা কোনোভাবে রাজনৈতিক সম্পৃক্ত নয়।

উপরোক্ত এ ঘটনায় যদি কলেজ শাখা ছাত্রসংসদ বা ছাত্রলীগের কোন নেতা-কর্মী জড়িত থাকলে তাকে অবশ্যই সংগঠন থেকে বহিষ্কারসহ সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আইনের আওতায় সোপর্দ করা হবে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজন মনে করলে আমরা ওমরগনি এম ই এস কলেজ পরিবার সর্বাত্মক সহযোগিতা করতে সবর্দা প্রস্তুত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!