সাত মাসেই বন্দর থেকে মহিউদ্দিন মাহমুদ সিটি এসবিতে বদলি

যোগদানের সাত মাসের ব্যবধানেই চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদ থেকে পুলিশ পরিদর্শক মহিউদ্দিন মাহমুদকে নগর পুলিশের বিশেষ শাখায় বদলি করা হয়েছে। সাধারণত কমপক্ষে ১৮ মাসের কম সময়ে কোনো থানার ওসি পদে পরিবর্তন হয় না।

কী কারণে মহিউদ্দিন মাহমুদকে সাত মাসের মধ্যে বদলি করা হয়েছে—বিষয়টি স্পষ্ট নয়। তবে সিএমপির সংশ্লিষ্ট সূত্রের দাবি, নীতিমালায় ১২ বছরের বেশি সময় ওসি পদে দায়িত্ব পালনে নিরুৎসাহিত করা হয়েছে। মহিউদ্দিন মাহমুদ ১২ বছরের বেশি সময় ধরে ওসি পদে দায়িত্ব পালন করে আসছেন। তাই নতুনদের সুযোগ দিতেই হয়তো বদলির এ আদেশ দেওয়া হয়েছে বলে ওই সূত্রের ধারণা।

গত বছরের ৭ নভেম্বর নগরের পাঁচলাইশ থানা থেকে বন্দর থানায় বদলি করার আদেশ দিয়েছিলেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান। আবার তিনিই মহিউদ্দিন মাহমুদকে সাত মাসের ব্যবধানে বন্দর থানার ওসি পদ থেকে সরিয়ে সিটি এসবিতে বদলি করার আদেশ দেন। রোববার সন্ধ্যায় এক আদেশে বন্দর থানায় নতুন ওসি পদে নগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) পরিদর্শক সুকান্ত চক্রবর্তীকে পদায়ন করেন মাহবুবর রহমান।

বিষয়টি নিশ্চিত করে সিএমপি কমিশনার মাহবুবর রহমান বলেন, ‘রোববার (১৬ জুন) সন্ধ্যায় এক অফিস আদেশে বন্দর থানার ওসির দায়িত্বরত মহিউদ্দিন মাহমুদকে সিটি এসবিতে পোস্টিং করে এসবির পরিদর্শক সুকান্ত চক্রবর্তীকে বন্দর থানায় পদায়ন করা হয়েছে। এটা স্বাভাবিক অফিসিয়াল কার্যক্রমেরই অংশ। অন্য কোনো কারণ নেই।’

বদলির আদেশ পাওয়া বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ বলেন, ‘বদলির আদেশ আপনার মত আমিও শুনেছি। তবে কী কারণে আমাকে বদলি করা হয়েছে সেটি কমিশনার স্যারই জানবেন। আমি সরকারি কর্মচারী যেখানেই আদেশ হবে সেখানেই কাজ করব।’

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!