সাতজনকে নিয়ে তামিমের শ্রীলঙ্কা যাত্রা

দলের স্কোয়াডের মাত্র সাতজনকে নিয়ে দুুপুর একটার দিকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করেন তামিম ইকবাল। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে খেলার কারণে ১৪ জনের দলের মধ্যে ৭ জনই যাবেন পরে। শনিবার রওনা হয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

আফগানিস্তানের ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে খেলে যাবেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। আগামীকাল একাই যাবেন রুবেল হোসেন। ভারত থেকে মিনি রঞ্জি খেলে দলের সঙ্গে যোগ দেবেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

মাশরাফির ভবিষ্যৎ বিকল্প হিসেবে রেডি করা হচ্ছিল সাইফুদ্দিনকে। দল রওয়ানা দেয়ার ঠিক আগেরদিন ইনজুরিতে পড়ে দল থেকেই ছিটকে পড়েন ক্যাপ্টেন মাশরাফি। যেখানে তরুণ সাইফুদ্দীনের সামনে নিজেকে আরও বেশিভাবে প্রমাণের সুযোগ সেখানে তিনিও গুরুর পথে হাঁটলেন। শ্রীলঙ্কা যাওয়া হলো না এই দুই গুরু-শিষ্যের।

বিশ্বকাপটা ভালো কাটেনি, হতাশা কাটিয়ে নতুন উদ্যমে ফেরার উপলক্ষ্য হিসেবে এসেছিল আসন্ন শ্রীলঙ্কা সফরটি। এখানেও এলো বাধা। যার ফলে তিন ম্যাচের সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনতে হয়েছে ২টি, অধিনায়কত্ব দেয়া হয়েছে বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তামিম জানিয়েছেন এ সিরিজটি বেশ চ্যালেঞ্জিং হবে। তবে তার আশা দল হিসেবে ভালো করবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!