সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চট্টগ্রামের সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার (১ নভেম্বর) কলেজ মাঠে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি নুরুল আবছার চৌধুরী।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও সাংসদ প্রফেসর ড. আবু রেজামুদ্দিন নদভীসহ সংশ্লিষ্টের সুদৃষ্টির ফলে কলেজের সার্বিক উন্নয়ন সম্ভব হয়েছে। গরিব শিক্ষার্থীদের জন্য কলেজের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে। এই কলেজের কেউ মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়ে দারিদ্র্যেনর কারণে পড়াশোনা সম্ভব নাহলে কলেজ বা নিজের সহায়তায় পড়াশোনার সমস্ত ব্যয়ভার বহন করা হবে।’

এছাড়া অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন পৃথিবীর সেরা ২০০ বিজ্ঞানীদের মধ্যে স্থান করে নেওয়া সাতকানিয়া সন্তান অধ্যাপক ড. শাহাদাত হোছাইন। তিনি বলেন, ‘বিশ্বের সঙ্গে পাল্লা দিতে হলে প্রযুক্তির সঙ্গে নিজেদের আপডেট করে সামনে অগ্রসর হতে হবে। এজন্য আমি কলেজে রোবটিং সিস্টেম চালুর পদক্ষেপ নিতে সহায়তা করে যাব।’

কলেজের অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে এবং জ্যেষ্ঠ প্রভাষক রুহুল কাদের ও প্রভাষক জান্নাতুন নাঈম পপির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য মো. আব্দুল মান্নান, অ্যাডভোকেট মো. ইলিয়াস, অধ্যক্ষ আবু মোহাম্মদ, মো. রকিবুল হক, মোহাম্মদ কামাল উদ্দিন, মোহাম্মদ ইসমাঈল, মো. নজরুল ইসলাম, সদ্য বিদায়ী কমিটির সদস্য জাফর উল্লাহ চৌধুরী, ইদ্রিস মিয়া।

বক্তব্য দেন সহকারী অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ, প্রধান শিক্ষক সুমন বড়ুয়া, পরিমল কান্তি পাল, মুহাম্মদ ইলিয়াছ, মুহাম্মদ নুরুন্নবী ও ব্যাংকার মুহাম্মদ আইয়ুব।

আরও বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক ফরিদ আহমদ, শিক্ষক প্রতিনিধি মো. ছমি উদ্দিন, আয়েশা জোবাইরা, বিদায়ী ছাত্রী চুহী চৌধুরী, ছাত্রী নাইলা বিনতে আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি নুরুল আবছার শিক্ষার্থীদের যৌতুক ও মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান।

এছাড়া গত মেয়াদের গভর্নিং বডির সদস্যদের সম্মাননা স্মারক দেওয়া হয়। একইসঙ্গে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে থেকে কলেজ অধ্যক্ষ, গভর্নিং বডির সভাপতিকে সম্মাননা দেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!