সাতকানিয়ায় গ্রেফতারের পর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জামায়াত ক্যাডার নিহত : ৮ পুলিশ আহত

প্রতিদিন রিপোর্ট :

গতবছর জামায়াতের বিভিন্ন নাশকতার ঘটনায় জড়িত শীর্ষ জামায়াত ক্যাডার আবুল বশর প্রকাশ ভদাইয়া (৩৮) পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে নিহত হয়েছেন।

%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%81%e0%a6%95%e0%a6%af%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7%e0%a7%87-%e0%a6%b0%e0%a6%82%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a7%a8-%e0%a6%b8%e0%a6%a8

 

এর আগে পলাতক আসামি বশরকে শনিবার বাঁশখালী উপজেলার পুকুরিয়া গ্রাম থেকে গ্রেফতার করে সাতকানিয়া থানা পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে বশরের দেওয়া তথ্যমতে উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকায় অস্ত্র উদ্ধারে গেলে বশরের সহযোগীরা সড়কে বেরিকেড দিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ ও বশরের সহযোগীদের সাথে বন্দুকযুদ্ধ হয়। গুলিতে ঘটনাস্থলেই বশর মারা যায়। এ ঘটনায় ৮ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

 

জানা যায়, নিহত আবুল বশর ওরফে বদাইয়া (৪০) সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের দুদু মিয়ার ছেলে। সাতকানিয়ার জামায়াত দলীয় সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর একসময়ের দেহরক্ষী হিসেবেও পরিচিতি আছে ভদাইয়ার।

 

সাতকানিয়ায় ওসি ফরিদ উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রোববার ভোর ৫টার দিকে সাতকানিয়া উপজেলার ছনখোলা এলাকায় গেফতার আসামি বশরকে নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে তার সহযোগীদের সাথে গোলাগুলির ঘটনা ঘটে। সেখানে মারা যায় বশর। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য।

ওসি বলেন, ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি পাইপগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। সাতটি হত্যাসহ বিভিন্ন অভিযোগে ২৪টি মামলা রয়েছে বশরের বিরুদ্ধে। বশরের সহযোগী সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ওসি।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এএস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!