সাতকানিয়ার মামুনুল হক বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) থেকে নির্বাহী পরিচালক (ইডি) হিসেবে পদোন্নতি পেলেন মোহাম্মদ মামুনুল হক। কেন্দ্রীয় ব্যাংকের মানবসম্পদ বিভাগের এক আদেশে তার এ পদোন্নতি হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ-৬ এর মহাব্যবস্থাপক মোহাম্মদ মামুনুল হক নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাকে বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসে বহাল করা হয়েছে।

মামুনুল হকের জন্ম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছমদরপাড়া গ্রামে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বনবিদ্যা বিভাগ হতে প্রথম শ্রেণিতে বিএসসি (সম্মান) এবং বিআইবিএম থেকে ১ম ব্যাচে এমবিএম ডিগ্রি অর্জন করেন।

১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন মোহাম্মদ মামুনুল হক। বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অফিসের প্রশাসন, বৈদেশিক মুদ্রানীতি ও ব্যাংক পরিদর্শন বিভাগ, প্রধান কার্যালয়ের অফসাইট সুপারভিশন, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ-৪ ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৬ বিভাগে মহাব্যবস্থাপকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে চীন, থাইল্যান্ড, ভিয়েতনাম, সুইজারল্যান্ড ও কানাডায় অনুষ্ঠিত বিভিন্ন সভা-সেমিনার ও ওয়ার্কশপে অংশ নেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!