সাতকানিয়ার ছদাহায় কন্যাকে ধর্ষণের দায়ে পিতা কারাগারে

চট্টগ্রামের সাতকানিয়ায় নিজ কন্যাকে ধর্ষণের দায়ে বাবাকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। পরে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায় তাকে। এ ঘটনায় ধর্ষিতার বড় বোন রোজিনা আক্তার বাদি হয়ে সাতকানিয়া থানায় ধর্ষণ মামলা দায়ে করেছেন।

শনিবার (২৯ জুন) সকালে অভিযুক্ত পিতাকে কারাগারে পাঠায় পুলিশ। অভিযুক্ত ব্যক্তির নাম মো. মোস্তফা (৫৫)। তিনি পেশায় একজন রিকশাচালক। এর আগে শুক্রবার রাতে আটক করে সোপর্দ করেছে স্থানীয়রা। তিনি উপজেলা ছদাহার সৈয়দাবাদ এলাকার মৃত আব্দুল ছোবহানের পুত্র।

এদিকে মামলার পর ধর্ষিতার ডাক্তারি পরীক্ষার জন্য চমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠিয়েছে সাতকানিয়ার থানা পুলিশ।

মামলা ও বাদি রোজিনা সূত্রে জানা যায়, তের বছর আগে বাদির মা অসুস্থ থাকা অবস্থায় তার বাবা দ্বিতীয় বিয়ে করেন। কিছুদিন পর সৎ মা মারা যায়। বাদিরা তিন বোন এবং একজন ছোট ভাই রয়েছে। বড় দুই বোনের বিয়ে হয়ে যায়। বাবার সঙ্গে ছোট ভাই ও বোন থাকেন। বেশ কিছুদিন ধরে বাবার অনৈতিক আচরণের বিষয়ে প্রতিবেশিদের সন্দেহ হয়। সর্বশেষ শুক্রবার (২৮ জুন) রাতে বাবা তার ছোট বোনকে ধর্ষণের চেষ্টা করলে স্থানীয়দের মাধ্যমে তাকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

ধর্ষিতার বরাত দিয়ে বাদি রোজিনা আরো জানায়, বাবা গত ছয়মাস ধরে ধর্ষণ করছিলেন নিজ কন্যাকে। রাতে ছোট ভাই ঘুমিয়ে পড়লে বাবা জোরপূবর্ক অশ্লীল ভিডিও দেখিয়ে ধর্ষণ করেন। জেনেছিলাম গোপনে ছোট বোনকে হাসপাতালে নিয়ে গিয়ে গর্ভপাতও করিয়েছেন বাবা।

জানতে চাইলে সাতকানিয়া থানার ওসি সফিউল কবীর বলেন, গ্রেপ্তারকৃত মোস্তফা প্রাথমিক জিজ্ঞাসাবাদেও নিজের ছোট মেয়েকে র্ধষণের কথা স্বীকার করেছেন। গতকাল রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করে আজ (শনিবার) সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন বলেও ওসি জানান।


এএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!