সাতকানিয়ায় আওয়ামী লীগের শান্তি সমাবেশ

কেন্দ্রীয় আওয়ামী লীগ নির্দেশিত দেশব্যাপী কর্মসূচি হিসাবে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সাতকানিয়ার কেরানিহাটস্থ হক টাওয়ার চত্বরে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় এই শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, বিএনপি জামায়াতের অতীত কর্মকাণ্ড প্রমাণ করে তারা রাষ্ট্রের বন্ধু নয়। ক্ষমতা কিংবা ক্ষমতার বাইরে থেকেও তারা প্রতিনিয়ত রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিল। বর্তমানেও তাদের চরিত্রের পরিবর্তন হয়নি। ষড়যন্ত্রের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়। কিন্তু তারা যখনই বুঝতে পেরেছে তারা সফল হবে না, তখন নানাভাবে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

তিনি বলেন, ২০০১ সাল পরবর্তী বিএনপি-জামাত জোট সরকারের সময় এবং ২০১৩ সালে যুদ্ধপরাধীদের রায়ের পরে সাতকানিয়া লোহাগাড়ার মানুষ তাদের নগ্ন হিংস্রতা প্রত্যক্ষ করেছে। তাদের তাণ্ডবের ভয়াবহতা এই অঞ্চলের মানুষ কোনদিন ভুলবে না। বিএনপি জামায়াত এদেশকে পিছনের দিকে নিয়ে যেতে চায়। আমরা এদেশের সর্বসাধারণকে সাথে নিয়ে দেশকে এগিয়ে নিতে চায়। দেশকে এগিয়ে নেয়ার জন্য শেখ হাসিনার মত বলিষ্ঠ নেতৃত্বের বিকল্প বাংলাদেশে তৈরি হয়নি।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৪ চন্দনাইশ-সাতকানিয়া অংশের সংসদ সদস্য সনজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহাম্মদ ইদ্রিস, সদস্য মোস্তাক আহমদ আঙুর, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ সভাপতি অ্যাডভোকেট সাইফুদ্দিন সিদ্দিক, দেলোয়ার হোসেন, সাইফুদ্দিন হাসান চৌধুরী শাহী, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, এম হোসেন কবির।

এছাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন ইউনিয়নের দলীয় চেয়ারম্যানবৃন্দ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!