সাগরের পানির উচ্চতা আর বাতাসের গতিবেগ বাড়ছে চট্টগ্রামে

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে চট্টগ্রামে শনিবার (৪ মে) সকাল থেকে প্রচন্ড বাতাস বইছে। একইসঙ্গে বেড়ে গেছে সাগরের পানির উচ্চতা। দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়েছে বৃষ্টিপাত। নেভাল এলাকায় সড়কে উঠে গেছে সাগরের পানি। পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় প্রচন্ড বাতাস ও বৃষ্টির কারণে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

এ মুহূর্তে চট্টগ্রামে ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইছে। কখনো কখনো ৬০-৬৫ কিলোমিটার বেগেও ঝড়ো হাওয়া বইছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। ঘূর্ণিঝড় ফণীর প্রভাব শুরু হয়েছে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে।

chittagong-cylone-fani-agrabad

পতেঙ্গা আবহাওয়া অফিসের ডিউটি অ্যাসিসট্যান্ট মাহমুদুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সাগরের পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে ২-৪ ফুট বেড়েছে। ঘূর্ণিঝড় ফণী এখন রাজশাহী অঞ্চলে অবস্থান করছে। এর আগে সকাল ৬টার দিকে এটি সাতক্ষীরা, যশোর ও খুলনা অঞ্চল এবং এদের পাশ্ববর্তী এলাকায় অবস্থান করছিল। এ আজ শনিবার (৪ মে) সন্ধ্যার দিকে এটি বাংলাদেশ অতিক্রম করতে পারে। এরপর বাংলাদেশে আর কোন সমস্যা হওয়ার কথা নয়। তবে চট্টগ্রাম বন্দরে এখনো ৬ নম্বর বিপদ সংকেত বহাল রাখা হয়েছে।’

chittagong-cylone-fani-agrabad

এমএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!