সাগরপথে পাচারের সময় ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ ৭ মিয়ানমার নাগরিক ধরা

সাগরপথে ইয়াবার চালান পাচারকালে ট্রলারসহ মিয়ানমার ৭ নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়। অভিযানকালে পাচারকারিরা কোস্ট গার্ডকে লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়ে হামলা চালায়।

বুধবার সকাল সাড়ে ১০টায় এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক।

তিনি বলেন, মিয়ানমার থেকে সাগরপথে একটি ইয়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচার হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের একটি দল মঙ্গলবার রাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এ সময় পাচারকারিরা কোস্ট গার্ড সদস্যদের লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়ে মারে।

তিনি আরও বলেন, পরে কোস্ট গার্ড কৌশলে ধাওয়া করে ট্রলারসহ পাচারকারিদের আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ড্রামের ভেতর প্লাস্টিক মোড়ানো ২৮টি কাট উদ্ধার করা হয়। সেখানে কৌশলে রাখা ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে। তারা স্বীকার করেছে, মিয়ানমার থেকে ইয়াবা চালানটি সাগরপথে কক্সবাজারের দিকে নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান এই কর্মকর্তা।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!