সাউথইস্ট ব্যাংক-দৃষ্টির দিনব্যাপী বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

চট্টগ্রাম নগরীর সাউথ এশিয়ান কলেজ প্রাঙ্গনে দৃষ্টি চট্টগ্রামের আয়োজনে ও সাউথইস্ট ব্যাংকের পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী আন্তঃ বিশ্ববিদ্যালয় ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট কম্পিটিশন” অনুষ্ঠিত হল শুক্রবার (২৪ জানুয়ারি)।

প্রতিযোগিতা শুরুর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সহ সভাপতি মুজিবুর রহমান মনি, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট আহ্বায়ক সাইফুদ্দিন মুন্না।

মুক্তবুদ্ধি চর্চার এ প্রতিযোগিতাটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, গণ বিশ্ববিদ্যালয়, এমআইএসটি, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পোর্টসিটি ইউনিভার্সিটি, সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, আইআইইউসি, মহসিন কলেজসহ সারা দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল ও শতাধিক বিতার্কিক অংশগ্রহণ করেন।

পুরো বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন প্রাক্তন ও বর্তমান বিতার্কিক রায়হান শাকিল, জুবায়ের আহমেদ, মেঘা রহমান, মুশফিক মাসুম, তন্ময় বড়ুয়া, সামিউল আমিন, আসিফ সিদ্দিকী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের অর্থ ও দপ্তর সম্পাদক মুন্না মজুমদার, বিতর্ক সম্পাদক রিদোয়ান আলম আদনান, সহ দপ্তর সম্পাদক ফয়সাল রহমান, সহ বিতর্ক সম্পাদক রাফিদ ফারহান, উপ অর্থ ও দপ্তর সম্পাদক তানভীর আল জাবের।

৯ দিন ব্যাপী এ আয়োজনের বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল ২৫ জানুয়ারি এবং পুরস্কার বিতরণ ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। উল্লেখ্য গত ১৮ জানুয়ারি থেকে”গেম অফ লজিক” শিরোনামে শুরু হওয়া এই প্রতিযোগিতার কর্মসূচির মধ্যে ছিল আন্তঃস্কুল এশিয়ান পার্লামেন্টারি ডিবেট কম্পিটিশন, আন্তঃ বিশ্ববিদ্যালয় ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট কম্পিটিশন ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!