সাংসদ মোছলেমকে আবার সাবধান করলো নির্বাচন কমিশন, পাত্তাই দিচ্ছেন না

আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচার

এক সপ্তাহের ব্যবধানে আবার সতর্ক করে দেওয়া হল চট্টগ্রামের সাংসদ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদকে। শনিবার (১ জানুয়ারি) চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় থেকে মোছলেমকে সতর্ক করে নির্বাচনী প্রচারণায় অংশ না নিতে বলা হয়েছে।

এর আগে গত শনিবারও (২৫ ডিসেম্বর) বোয়ালখালী-চান্দগাঁও আসনের এই সাংসদকে নির্বাচন সচিবালয় থেকে চিঠি পাঠিয়ে সতর্ক করে দেওয়া হয়েছিল। বোয়ালখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আহলা করলডেঙা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মনছুর আলমের পক্ষে প্রচারে অংশ নেওয়ার কারণে সেবার সতর্ক করা হয়েছিল মোছলেমকে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে মোছলেম উদ্দিন আহমেদকে নির্বাচনী প্রচারে অংশ না নিতে বলার পাশাপাশি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারে সাংসদদের অংশগ্রহণে যেসব বিধিনিষেধ রয়েছে, তাও উল্লেখ করে দেওয়া হয়।

জানা গেছে, নির্বাচন কমিশন থেকে ‘সাবধানববাণী’ পাওয়ার পরও সাংসদ মোছলেম দৃশ্যত সেটাকে পাত্তাই দিচ্ছেন না। তার পছন্দের প্রার্থীদের জয়ী করতে তিনি প্রচারণায় অংশ নিয়ে যাচ্ছেন প্রতিদিনই।

শুক্রবারও (৩১ ডিসেম্বর) তিনি আহলা করলডেঙ্গা ইউনিয়নের আহলার এক ভোজসভায় গিয়ে নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা চালান। ওইদিন তিনি উত্তর ভূর্ষি পশ্চিমপাড়ার তপোবন আশ্রম সুরেশানন্দপুরী মহারাজের উৎসব এবং চরণদ্বীপ ইউনিয়নে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে সেখানেও নৌকা প্রতীকে ভোট চান।

নৌকার পক্ষে ভোট চেয়ে এ সময় তিনি বলেন, ‘আগামী ৫ তারিখ একটি সুযোগ এসেছে। এ সুযোগে অবৈধভাবে যারা ২৪ বছর এলাকা করায়ত্ত করে রেখেছে, তাদের উত্খাত করার জন্য আপনারা ভূমিকা রাখবেন। আমি আপনাদের সঙ্গে আছি। কারো ঘরে আগুন দেওয়া, কাউকে রাস্তায় ধরে মারধর করা যাবে না। যদি করে, আমি বলছি, ৫ তারিখের পরও আমি সংসদ সদস্য হিসেবে দায়িত্বে থাকব। তাদের আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী থেকে কেউ রক্ষা করবে না।’

এর আগে গত ২৩ ডিসেম্বর বোয়ালখালীর আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল মনোনীত প্রার্থী মনছুর আলমের পক্ষে প্রচারণায় অংশ নিতে গিয়ে মোছলেম উদ্দিন আহমেদ স্বতন্ত্র প্রার্থীর উদ্দেশ্যে হুমকি দেন এই বলে— ‘ভোটের দিন আমি থাকব, কার কতটা কেশ আছে, আমি দেখে নেব।’

বোয়ালখালীর সাতটি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!