সাংবাদিক মারধরের ঘটনায় মন্ডল বরখাস্ত

সাংবাদিক মারধরের ঘটনায় মন্ডল বরখাস্ত 1ঢাকা প্রতিনিধি : তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা অর্ধদিবস হরতালে এটিএন নিউজের দুই সাংবাদিককে মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। এছাড়া শাহবাগ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) এরশাদ মণ্ডলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জাগো নিউজকে জানান, ঘটনার সুষ্ঠু তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া তাৎক্ষণিকভাবে এএসআই এরশাদ মণ্ডলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিন সদস্যের কমিটিতে রয়েছেন রমনা বিভাগের এডিসি এডমিন নাবিদ কামাল শৈবাল, এডিসি রমনা আজিমুল হক ও এসি রমনা ইহসানুল হক। তাদের দুই কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

সূত্রে জানা গেছে, সাংবাদিক লাঞ্ছনার ভিডিও ফুটেজ দেখে অভিযুক্ত এএসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ওই ঘটনায় আরও যারা জড়িত তাদেরও শনাক্ত করার চেষ্টা চলছে। প্রমাণ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে আজ (বৃহস্পতিবার) অর্ধদিবস হরতালের শেষ মুহূর্তে শাহবাগ থানার সামনে আটক ব্যক্তির ফুটেজ নিতে গিয়ে মারধরের শিকার হন এটিএন নিউজের রিপোর্টার কাজী এহসান বিন দিদার এবং ক্যামেরাম্যান আ. আলিম। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, হামলায় ক্যামেরা ম্যানের চোখের উপরের অংশ কেটে গেছে। ক্যামেরা ভেঙে গেছে। রিপোর্টারের পা ভেঙে গেছে। ওই ঘটনায় এটিএন নিউজের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!