সাংবাদিক বাবরের মামলা প্রত্যাহারের ঘোষণা

সাংবাদিক বাবরের মামলা প্রত্যাহারের ঘোষণা 1প্রতিদিন ডেস্ক : সাংবাদিক নেতাদের সাথে সমাঝোতা বৈঠক করেছেন সাংবাদিক তৌফিকুল ইসলাম বাবরের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়ের করা মামলার বাদী ইকবাল হোসেন চৌধুরী মিল্টন। তিনি মামলা প্রত্যাহারের ঘোষনা দেন এ বৈঠকে ।

মঙ্গলবার (৪জুলাই) দুপুরে চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক বৈঠকে এই ঘোষণা দেন তিনি।

এসময় চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন সভাপতি শহীদ উল আলম, প্রাক্তন সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম প্রেসক্লাবের গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সারোয়ার সুমন, সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবর, প্রাক্তন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদের একান্ত সহকারী এমরুল করিম রাশেদ, মামলার বাদি রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সমকালে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে রোববার রাতে সংশ্লিষ্ট প্রতিবেদক তৌফিকুল ইসলাম চৌধুরী বাবরের বিরুদ্ধে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করলে চট্টগ্রামের সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

একপর্যায়ে স্থানীয় সাংসদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সারোয়ার-এর হস্তক্ষেপে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে মামলার বাদিপক্ষ ও সাংবাদিক নেতৃবৃন্দের এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। হৃদ্যতাপূর্ণ বৈঠকে উভয়পক্ষের মাঝে সৃষ্ট ক্ষোভ ও ভুল বোঝাবুঝির অবসান হয় এবং সাংবাদিক বাবরের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, গত ২২ জুন দৈনিক সমকালে ‘খুনের মামলার আসামীরা হাছান মাহমুদের ক্যাডার’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের এক অংশে হাছান মাহমুদের অনুসারী হিসেবে পরিচিত মিল্টন চেয়ারম্যানকেও জড়ানো হয়। পরিদন (২৩ জুন) সমকালের প্রথম পৃষ্ঠায় ‘হাছান মাহমুদকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ’ শিরোনামে একটি প্রতিবাদ ছাপা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!