‘সাংবাদিক’ পরিচয়ে প্রতারণা, জাল টাকাসহ আটক ১

সাংবাদিক পরিচয়ে চট্টগ্রাম নগরীর বন্দর থানার কলসি দিঘীরপাড় ধুমপাড়ার মোড়ে জালনোট বেচাকেনার সময় মো. রাসেল শেখ নামের এক জালনোট প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক রাসেল শেখে পিরোজপুর জেলার কদমতলার ৪ নম্বর ওয়ার্ডের মো. নাসির শেখের ছেলে। এ সময় তার পকেটে তল্লাশি করে ৪ হাজার টাকার জালনোট ও ভূয়া প্রেসকার্ড উদ্ধার করা হয়েছে। আটকের পর নিজেকে সাংবাদিক পরিচয়ে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মাশকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, একটি অপরাধী চক্র সাংবাদিক পরিচয় দিয়ে চট্টগ্রাম মহানগরীর বন্দর থানাধীন কলসি দিঘীরপাড় ধুমপাড়ার মোড়ে জালনোটকে আসল টাকা বলে চালানোর চেষ্টা করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পালানোর চেষ্টাকালে একজনকে আটক করা হয়। পরে আটককৃত আসামীর দেহ তল্লাশী করে প্যান্টের পকেটে ৪টি এক হাজার টাকার জাল নোট এবং ২টি নকল প্রেস আইডি কার্ড উদ্ধার করা হয়। আটকের পর আসামী নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে র‍্যাব সদস্যদের প্রভাবিত করার চেষ্টা করলেও ব্যাপক জিজ্ঞাসাবাদে সে সাংবাদিক নয় বলে স্বীকার করে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবত চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয়ে জাল টাকাকে আসল টাকা বলে চালিয়ে আসছে। আসামিকে চট্টগ্রাম মহানগরীর বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

সিএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!