সরকারের চূড়ান্ত নিবন্ধন পেল চট্টগ্রাম প্রতিদিন ডট কম

নির্ধারিত প্রক্রিয়া ও যাচাইবাছাই শেষে সরকারের চূড়ান্ত নিবন্ধন পেল দেশের অন্যতম শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল চট্টগ্রাম প্রতিদিন ডট কম (wordpress-812397-2787750.cloudwaysapps.com)। এটি দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের অনলাইন সংস্করণ। ঢাকার বাইরের কোনো দৈনিক পত্রিকার অনলাইন পোর্টাল এই প্রথম চূড়ান্ত অনুমোদন পেল।

রোববার (২২ নভেম্বর) রাজধানীর বাংলাদেশ সচিবালয় থেকে তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এই নিবন্ধন সনদ ইস্যু করা হয়েছে। এতে জানানো হয়, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত ২০২০) অনুযায়ী নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের অনলাইন পোর্টালের নিবন্ধন (রেজিস্ট্রেশন) প্রদান করা হয়েছে।

ওয়েবসাইটের বৈশ্বিক র‌্যাংকিং নির্ধারক অ্যালেক্সার সবশেষ র‍্যাংকিংয়ে ঢাকার বাইরের দৈনিক ও অনলাইন পোর্টালগুলোর মধ্যে চট্টগ্রাম প্রতিদিন দীর্ঘদিন ধরেই ধারাবাহিকভাবে রয়েছে শীর্ষস্থানে। এর পরে রয়েছে যথাক্রমে চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ, দৈনিক আজাদী, ডেইলি পিপলস ভিউ, দৈনিক সুপ্রভাত ও দৈনিক পূর্বদেশ।

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার এ প্রসঙ্গে বলেন, ‘এ ধরনের সরকারি স্বীকৃতি ও অনুমোদনের মাধ্যমে অনলাইন গণমাধ্যম আরও পরিশীলিত হবে। অপসাংবাদিকতার কারণে গণমাধ্যমের মর্যাদা যেভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাও আশা করি নিয়ন্ত্রণে আসবে।’

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা বলেন, ‘মূলধারার পাশাপাশি অনলাইন গণমাধ্যমও বর্তমান ডিজিটাল বিশ্বের অপরিহার্য বাস্তবতা। অনলাইন গণমাধ্যমের জন্য সরকারি উদ্যোগে নীতিমালা ও রেজিস্ট্রেশন করার ব্যবস্থা নেওয়ায় অনলাইনে ভুঁইফোড় গণমাধ্যমের তৎপরতা কমে যাবে।’

এর আগে গত ৩ সেপ্টেম্বর দৈনিক চট্টগ্রাম প্রতিদিনসহ চট্টগ্রাম ও ঢাকা মহানগর এবং অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেয় সরকার। দৈনিক পত্রিকার এই পোর্টালগুলো নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের আরও যেসব দৈনিক পত্রিকা নিবন্ধনের অনুমতি পেয়েছে চট্টগ্রামের চট্টগ্রাম প্রতিদিন, আজাদী, পূর্বকোণ, পূর্বদেশ, আমাদের চট্টগ্রাম, নয়াবাংলা, সুপ্রভাত বাংলাদেশ, সাঙ্গু, পূর্বতারা ও ডেইলি পিপলস ভিউ।

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের অনলাইন পোর্টাল এর মধ্যে সবার আগে চূড়ান্তভাবে নিবন্ধন (রেজিস্ট্রেশন) পেল।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!