সম্পদের পাহাড় গড়ে ‘বিদ্যুতের পরিচালক’ স্ত্রীসহ দুদকের জালে

নবতারা নুপুর। তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়নের (পিডিবি) সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলীর স্ত্রী। অবৈধ সম্পদ অর্জন, দখল ও গোপন করার দায়ে স্বামীসহ তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৩ জুন) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ উপপরিচালক মো. হাফিজুল ইসলাম বাদি হয়ে দুইজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- চট্টগ্রামের বন্দর থানার উত্তর মধ্যম হালিশহর রশিদা ম্যানশনের বাসিন্দা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এসএমএ আজিম (৫৬) ও তার স্ত্রী মোছাম্মদ নবতারা নুপুর (৪৭)। প্রকৌশলী এসএমএ আজিম বর্তমানে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের পূর্তকর্ম বিভাগের পরিচালক হিসেবে কর্মরত।

দুদক সুত্রে জানা যায়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম এ আজিম তার স্ত্রী নবতারা নুপুরের বিরুদ্ধে জ্ঞাত বর্হিভুত সম্পদ অর্জন, দখল ও গোপন করার দায়ে একটি মামলা দায়ে করেন দুদক। নবতারা নুপুরের দখলে ৯৪ লাখ ২৮ হাজার ১৭২ টাকার অবৈধ সম্পদ খোঁজ পেয়েছে দুদক।

দুদক সূত্রে আরও জানা যায়, তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারা ও দন্ডবিধি ১০৯ ধারায় অভিযোগ আনা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর উপপরিচালক মো. হাফিজুল ইসলাম।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!