সম্পত্তি লিখে নিয়ে নির্যাতন, ছেলের বিরুদ্ধে আদালতে মামলা বাবার

সম্পত্তি লিখে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করায় ছেলের বিরুদ্ধে আদালতে মামলা করেছে বাবা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা ইয়াসমিনের আদালতে এই মামলা করেন মুয়াজ্জিন হাফেজ আবুল মোজাফফর।

হাফেজ আবুল মোজাফফর (৭৮) চট্টগ্রাম নগরীর গণি বেকারি মোড় হযরত মোল্লা মিসকিন শাহ (রাহ.) মসজিদে দীর্ঘদিন ধরে মুয়াজ্জিন হিসেবে কর্মরত আছেন। লোহাগাড়ার চরম্বা মাইজভিলা এলাকার মৃত মৌলভী লাল মিয়ার ছেলে। তার বড় ছেলে মো. ইয়াছিনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন তিনি।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সাল থেকে হাফেজ আবুল মোজাফফরের জমি ও ঘর দখলে নিয়ে বসবাস করছে ছেলে মো. ইয়াছিন। বাবার কাছ থেকে বিভিন্ন অজুহাতে ব্যবসার কথা এবং পরিবারের বিভিন্ন প্রয়োজনে ৩ লাখ ৭ হাজার ৪৩৫ টাকা ধার নেয় ইয়াছিন। সেই টাকাও ফেরত দেয়নি।

২০১৬ সালের ৯ অক্টোবর সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন থাকাকালে লোহাগাড়ার আধুনগর সাব রেজিস্ট্রি অফিসে হেবা দলিলে স্বাক্ষর নিয়ে নেয় ইয়াছিন। গত ১৫ ফেব্রুয়ারি গ্রামের বাড়িতে ছেলে সব সম্পত্তি নিজের দাবি করে বাবাকে বাড়ি থেকে বের করে দেয়। এরপর ১৬ মার্চ পুনরায় বাড়িতে গিয়ে ধার নেওয়া টাকা ফেরত চাইলে উত্তেজিত হয়ে ছেলে আরও ১০ লাখ টাকা দাবি করে।

এই বিষয়ে বাদির আইনজীবী জিয়া হাবীব আহসান জানান, হাফেজ আবুল মোজাফফর বয়োবৃদ্ধের সুযোগে তার ছেলে ইয়াসিন জোর করে বিভিন্ন সময়ে জমি ও টাকা আত্মসাৎ করেছেন। এখন হাফেজ মোজাফফর তা ফিরিয়ে নিতে চাইলে তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করার জন্য লোহাগাড়া থানার ওসিকে নির্দেশ দিয়ে তা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!