সব ল্যাবেই নমুনা পরীক্ষা, ৮২ শনাক্তসহ চট্টগ্রামে করোনা রোগী বেড়ে ১৭১৯২

তিন দিন পর আবারও চট্টগ্রামের চারটি সরকারি ও দুটি বেসরকারি এবং কক্সবাজারের একটি ল্যাবের সবগুলোতেই করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করে গত তিন দিনের তুলনায় বেড়ে গেছে করোনা শনাক্তের সংখ্যাও। ৮৪৭টি নমুনা পরীক্ষায় শনাক্ত ৮২ জনের মধ্যে ৬৩ জন নগরের এবং ১৯ জন উপজেলার।

অন্যদিকে, টানা চতুর্থ দিনের মতো পাওয়া যায়নি সুস্থতার কোন তথ্য। তবে এদিন করোনায় মারা গেছেন উপজেলার একজন রোগী।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ১৯২ জন। যাদের মধ্যে নগরের ১২ হাজার ২৬১ জন এবং উপজেলার চার হাজার ৯৩১ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭৩ জনকে, যাদের মধ্যে ১৮৯ জন নগরের এবং ৮৪ জন উপজেলার। অন্যদিকে, এদিন আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার নতুন কোন তথ্য না পাওয়ায় সেটি আগেরদিনের চার হাজার ৯০ জনেই স্থির আছে।

বুধবার (২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবের মধ্যে চট্টগ্রামের চারটি ল্যাবে ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৬৩ জন এবং উপজেলার ১৯ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয় এবং সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ২১৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৮ জনের দেহে। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮২ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ৭ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে নগরের ৫ জন এবং ২ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় দিনের সর্বাধিক ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৫ জনই নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৩১ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৮ জন নগরের এবং ১৩ জন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনার পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৮ জন নগরের ও ২ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের উপজেলার নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১৯ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!