সন্দ্বীপে প্রতিবন্ধী পুনর্বাসন বিষয়ক কর্মশালা সম্পন্ন

সদ্বীপ উপজেলা স্থানীয় সরকারী প্রতিষ্ঠান সমূহের অংশীজনদের নিয়ে LAB-CDRC মডেল অনুসরণে উপজেলার ইউপি চেয়ারম্যানবৃন্দ, সচিব, উদ্যোক্তা ও তথ্যসংগ্রহকারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে প্রতিবন্ধী ব্যক্তিবর্গের জীবনচক্র ভিত্তিক পুনর্বাসন বা প্রজীপু প্রকল্প অবহিতকরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৩ সন্দ্বীপ সংসদীয় আসনের এমপি মাহফুজুর রহমান মিতা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী জনগোষ্ঠির জন্য ভাতা, শিক্ষা উপ-বৃত্তিসহ যে সকল উল্লেখযোগ্য উদ্যোগ গ্রহণ করেছে অন্যান্য খাতের ন্যয় এ জনগোষ্ঠির দৃশ্যমান উন্নতি ঘটেছে । তবে সামাজিক গবেষণার মাধ্যমে উদ্ভাবিত এ প্রজীপু প্রকল্পের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তির সেবা ও অধিকার প্রদানের যে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে সকলের অনুসরণ করা উচিত ।

বাদশা মিয়া ফাউন্ডেশনের পরিচালক ও মগধরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস.এম আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুল হুদা।

প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে প্রজীপু প্রকল্পের পরামর্শক ও LAB-CDRC এরই নোভেটর ড. মো. আকবর হোসাইন প্রকল্প ধারণা, বাস্তবায়ন কৌশল ও প্রকল্পের প্রভাব নিয়ে মূল আলোচনা করেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!