সন্দ্বীপের ৯৫ শিক্ষার্থী পেল বাদশা মিয়া-সুকানী ফাউন্ডেশনের মেধাবৃত্তি

চট্টগ্রামের সন্দ্বীপের মগধরা ইউনিয়নে বাদশা মিয়া সুকানী স্মৃতি মেধাবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার (১৮ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

মগধরা ইউনিয়নের আইডিয়াল হাই স্কুল মাঠে এই অনুষ্ঠানে ৯৫ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সনদ ও বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।

বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই স্মৃতি বৃত্তি পরীক্ষায় মগধরা ও মুছাপুর ইউনিয়নের ৪১টি প্রাথমিক বিদ্যালয় ও ১১টি মাদরাসার চতুর্থ ও পঞ্চম শ্রেণির ৭২০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এদের মধ্যে ৩৫ জন ট্যালেন্টপুলে এবং ৬০ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। বৃত্তিপ্রাপ্তদের সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনের সভাপতিত্বে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা।

মাস্টার মোহাম্মদ সোলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি হাজী আবদুল বাতেন কলেজের অধ্যক্ষ একেএম বেলায়েত হোসেন, সাউথ সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ সুরাইয়া বেগম, মোস্তাফিজুর রহমান ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ সিরাজুল মাওলা, সন্দ্বীপ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুল ওহাব, উত্তর সন্দ্বীপ কলেজের প্রভাষক মোহাম্মদ সিরাজ, বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক এসএম সাইফুল ইসলাম ছানু।

অনুষ্ঠানে ইউএনও সম্রাট খীসা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে। শিক্ষা থেকে ঝড়ে পড়ার হার রোধ করতে সরকার বদ্ধ পরিকর। মেধা বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা আর্থিক সহায়তা পেয়ে থাকেন। তাছাড়া একটি সনদের মাধ্যমে একজন শিক্ষার্থী পড়ালেখার প্রতি আরও উৎসাহিত হয়।’

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন বলেন, ‘সন্দ্বীপের সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি মনোযোগী করতে এক যুগ ধরে স্মৃতি বৃত্তির নিয়মিত আয়োজন করে আসছি। আগামীতে পুরো সন্দ্বীপের শিক্ষার্থীদের নিয়ে এই বৃত্তির আয়োজন করবো। কোনো শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে, সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে। একজন মানবিক মানুষ হয়ে সন্দ্বীপের মানুষের পাশে থাকতে চাই।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!