সন্দ্বীপের সাড়ে ৮ হাজার পরিবারে পৌঁছলো এমপি মিতার ত্রাণ

করোনাভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন সন্দ্বীপের হাজারও মানুষ। করোনার মহামারিতে খাদ্য সংকটে দুঃখ-দুর্দশায় দিনাতিপাত করছেন সন্দ্বীপের হাজারো পরিবার। এমন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা।

নিজ উদ্যোগে সাড়ে আট হাজার পরিবারের মাঝে ত্রাণ সহায়তা তুলে দিয়েছেন সন্দ্বীপের এই সাংসদ। এছাড়াও ৪০টি কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের জন্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা এবং মসজিদের ৬০০ জন ইমাম ও মুয়াজ্জিনকে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

জানা গেছে, সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা অসহায় ও হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছে নিজ হাতে। ব্যক্তিগত তহবিল থেকে ইতিমধ্যে সাড়ে ৮ হাজার পরিবারে ত্রাণ দিয়েছেন তিনি।

মাহফুজুর রহমান মিতা বলেন, করোনা ভাইরাসের কারণে শুরুতে এলাকাবাসীর কাছে আসতে পারিনি। তবে নিয়মিত যোগাযোগ রেখেছি। প্রতিটি ইউনিয়নে ব্যক্তিগত তহবিল থেকে হাজার মানুষকে ত্রাণ দিয়েছি। করোনার এই পরিস্থিতিতে অসহায় মানুষদের ত্রাণ আমি নিজে পৌঁছে দিচ্ছি ঘরে ঘরে। এছাড়াও ৪০টি কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের জন্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে। পাশাপাশি সরকারি ত্রাণ বিতরণও অব্যহত রয়েছে। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ চলমান থাকবে বলেও জানান এমপি মিতা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!