সদরঘাটে অবৈধ পানির ব্যবসা, ঈশা ড্রিংকিং ওয়াটারের জরিমানা

লাইসেন্স না নিয়েই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে অবৈধভাবে পানি বাজারজাত করায় এইচ কে ফুড এন্ড বেভারেজ নামে একটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রামের সদরঘাট এলাকায় বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউট (বিএসটিআই)। এ সময় তাদের সতর্কও করা হয়।

জানা গেছে, চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে একটি টিম নগরীর সদরঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

অভিযানে দেখা যায়, এইচ কে ফুড এন্ড বেভারেজ ঈশা ড্রিংকিং ওয়াটার নামে বোতলজাত পানি বিক্রি করছে। বিএসটিআইর লাইসেন্স ছাড়া মান চিহ্ন ব্যবহার করে ড্রিংকিং ওয়াটার উৎপাদন, বিক্রি ও বিতরণ করায় অভিযান দল তাদের ২৫ হাজার টাকা জরিমানা করে।

অভিযানের নেতৃত্বে ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ এবং বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর পক্ষে প্রসিকিউটর হিসেবে ছিলেন ফিল্ড অফিসার (সিএম) মো. শহীদুল ইসলাম।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর নগরীর পাহাড়তলী ও হালিশহর এলাকায় লাইসেন্স ছাড়া পানি বিক্রি করার অপরাধে চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউট (বিএসটিআই)। এগুলো হল— পাহাড়তলীর আব্দুল্লাহ ফুড এন্ড বেভারেজ ও মেসার্স মালেক এন্টারপ্রাইজ এবং হালিশহর বি ব্লকে অবস্থিত পিয়াস এন্টারপ্রাইজ ও ন্যাশনাল ফ্যামিলি ওয়াটার সাপ্লাই প্রতিষ্ঠান।

এ বিষয়ে বিএসটিআই বিভাগীয় অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলী শশী কান্ত দাস জানান, দীর্ঘদিন ধরে চট্টগ্রামে লাইসেন্স ছাড়া ড্রিংকিং ওয়াটার বিক্রি করছে বিভিন্ন প্রতিষ্ঠান। যাদের কাছে কোন ধরনের অনুমোদন নেই। এসব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বিএসটিআই চট্টগ্রাম কার্যালয়।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!