সংসদ অধিবেশনে যোগ দিতে যাওয়া এমপিদের করা হচ্ছে করোনা পরীক্ষা

গত ১০ জুন থেকে শুরু হয়েছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। এর মধ্যে সংষদে বাজেটও উত্থাপন করা হয়েছে। এখন আগামী ২৩ জুন থেকে আবার শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক। সেই অধিবেশনের কার্যদিবসগুলোয় অংশ নেবেন এমন ১৭০ জনকে সদস্য নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে।

মূলত, সংসদের বাজেট অধিবেশনে যোগ দেয়াদের মধ্যে অনেকেই এখন করোনা আক্রান্ত। সর্বশেষ শনিবার (২০ জুন) নড়াইল-২ আসনের সাংসদ জাতীয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তজার করোনার শনাক্ত হওয়ার নিয়ে এ পর্যন্ত রোববার (২১ জুন) ১৫ জন এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। জানা যায়, সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৯৪ জন করোনায় আক্রান্ত। এ ছাড়া সেখানে কর্মরত ৮২ আনসার করোনায় আক্রান্ত হয়েছেন।

এরই অংশ হিসেবে সংসদে দায়িত্বরতদের করোনাভাইরাস পরীক্ষার নির্দেশ দেয়া হয়। গত ২ জুন থেকে এই পরীক্ষা শুরু হয়। অনেক আগে পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও ক্রমাগত করোনা রোগী পাওয়ায় এখনও পরীক্ষা করা হচ্ছে।

এ বিষয়ে সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী গণমাধ্যমকে জানান, এই পরীক্ষা করা বাধ্যমতামূলক নয়। অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন ১৭০ এমপিকে কোভিড-১৯ পরীক্ষার জন্য চিঠি দিয়েছি। তাদের মধ্যে ২০ জন শনিবার (২০ জুন) নমুনা দিয়েছেন। বাকিরা আজ (২১ জুন) থেকে নমুনা দেবেন। আমার সবার স্বাস্থের কথা বিবেচনা করেই এটি করছি। কারণ, সংসদে ইতোমধ্যে অনেকের করোনা ধরা পড়েছে। আমরা চাই, এটি আর ছড়িয়ে না পড়ুক।

এর আগে সংসদের চলমান বাজেট অধিবেশন উপলক্ষে সংসদের কর্মকর্তাদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করানো হয়। আক্রান্তদের মধ্যে রয়েছেন গণসংযোগ শাখার পরিচালক ও উপসচিব মো. তারিক মাহমুদ, সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব ওয়ারেছ হোসেন, টিভি প্রডিউসার মাসুম বিল্লাহ, কর্মকর্তা কামরুল ইসলাম, কর্মচারী নেতা আতর আলী প্রমুখ।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!